×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

রোনাল্ডোর করা এই গোল দেখে অনেকে বলছেন, মেসিও পারবে না!

সংবাদ সংস্থা
জেনোয়া, ইতালি ১৯ ডিসেম্বর ২০১৯ ১৫:৪১
সাম্পডোরিয়ার বিরুদ্ধে রোনাল্ডোর গোল। ছবি: টুইটার থেকে নেওয়া।

সাম্পডোরিয়ার বিরুদ্ধে রোনাল্ডোর গোল। ছবি: টুইটার থেকে নেওয়া।

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি গোল ঘিরে ফের লড়াই শুরু মেসি ও সিআর৭ ফ্যানদের। আর এই লড়াই বাধিয়ে দিয়েছেন ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মর্গ্যান। বুধবার সাম্পডোরিয়ার বিরুদ্ধে একটি অসাধারণ গোল করে জুভেন্তাসকে জেতান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মর্গান কয়েক সেকেন্ডের ভিডিয়ো ক্লিপটি পোস্ট করে লিখে দেন, ‘মেসি এমন পারবেন না’। ব্যাস শুরু হয়ে যায় মেসি ফ্যানদের আক্রমণ।

ইতালির টপ প্রফেশনাল ফুটবল ক্লাবগুলি নিয়েচলা টুর্নামেন্ট ‘সেরি এ’-তে বুধবার মুখোমুখি হয়েছিল য়ুভেন্তাস ও সাম্পডোরিয়া। ম্যাচ ছিল, ইতালির জেনোয়া শররের স্টুডিও লুইগি ফেরাসিস- স্টেডিয়ামে।

ম্যাচের প্রথমার্ধ ১-১ গোলে প্রায় শেষ হচ্ছিল। শেষ মুহূর্তে ৪৫ মিনিটে এক সতীর্থর বাড়িয়ে দেওয়া বল অসাধারণ দক্ষতায় লাফিয়ে উঠে মাথায় দিয়ে গোল করে দেনরোনাল্ডো।সাম্পডোরিয়ার২৯ নম্বর জার্সিধারী ডিফেন্ডার মুরু-র মাথার উপর নিজের শরীরের অর্ধেকটা তুলে নিয়ে যান। স্পট জাম্প দিয়ে প্রায় ১০ ফুট উপরের বল বিপক্ষের জালে জড়িয়ে দেন।

Advertisement

গোলের এই ভিডিয়ো ক্লিপটি ‘স্পোর্টস পিআর কম্পানি’-র ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে পোস্ট হয়। ১৪ সেকেন্ডের সেই ভিডিয়ো রিটুইট করে মর্গ্যান লিখে দেন, ‘মেসি এমন পারবেন না’। আর তারপরই আসরে নেমে পড়েন মেসি ফ্যানেরা।


মেসি ফ্যানেরা মর্গ্যানের পোস্টে একের পর এক কমেন্ট করতে থাকেন। সেখানে মেসির ব্যালন ডি’অর জেতা থেকে অসাধারণ সব গোলের ভিডিয়ো পোস্ট করতে থাকেন।

রোনাল্ডোর গোলের ভিডিয়োটি প্রায় ২৫ লাখ বার দেখা হয়েছে একটি টুইটার হ্যান্ডল থেকেই। আর সেটি রিটুইট করা মর্গানের পোস্টে কমেন্ট পড়েছে প্রায় ১৪ হাজার। তার বেশিরভাগই মেসি ফ্যানদের।

গোলটা দেখে আপনার কী মনে হয়? মেসি পারবেন এমন গোল করতে?

Advertisement