Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

তথ্য প্রমাণের অভাবে ধর্ষণের অভিযোগ থেকে রেহাই রোনাল্ডোর

সংবাদ সংস্থা
লাস ভেগাস ২৩ জুলাই ২০১৯ ১৪:০৬
আপাতত স্বস্তিতে রোনাল্ডো। ছবি: এফপি।

আপাতত স্বস্তিতে রোনাল্ডো। ছবি: এফপি।

আপাতত স্বস্তিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ থেকে রেহাই পেলেন তিনি। ২০১৮ সালেের মে মাসে আমেরিকার নেভাডার এক মডেল ক্যাথরিন ম্যায়োরগা অভিযোগ জানান, ২০০৯ সাল নাগাদ এই পর্তুগিজ ফুটবল তারকা নেভাডারই এক পেন্টহাউসের স্যুইটে তাঁকে যৌন হেনস্থা এবং ধর্ষণ করেছেন। রোনাল্ডোর বিরুদ্ধে এমনই অভিযোগ জানান ওই মার্কিন মডেল। এই অভিযোগ নিয়ে শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ফুটবল মহাতারকার বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় নড়েচড়ে বসে মার্কিন পুলিশ প্রশাসন। অভিযোগ খতিয়ে দেখতে আসরে নামে লাস ভেগাস পুলিশ। কিন্তু, প্রথম থেকেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ মিথ্যে বলেই দাবি করছিলেন সিআরসেভেন।দীর্ঘদিন এই অভিযোগ নিয়ে টানাপড়েন শেষে নেভাডার ডিসট্রিক্ট অ্যাটর্নি জানান "ন'বছর আগেকার ধর্ষণের ক্ষেত্রে পর্যাপ্ত তথ্য প্রমাণের অভাবে এই অভিযোগের ভিত্তি নিয়েই প্রশ্ন রয়ে যায়।"

আরও পড়ুন: সাররির সঙ্গে তর্ক রোনাল্ডোর

নেভাডার পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম এবং ঘটনাটি কোথায় ঘটে প্রথমে তা বলতে অস্বীকার করেন অভিযোগকারিণী। ফলে প্রয়োজনীয় ফরেন্সিক তথ্য প্রমাণ সংগ্রহও সম্ভব হয়নি।

Advertisement

এর আগে অভিযোগকারিণী নাম প্রকাশ্যে না আনার জন্যে কোর্টের বাইরে এর ফয়সালা করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু "মিটু" আন্দোলনের জেরে নিজের সিদ্ধান্ত বদলে নিজের নাম প্রকাশ্যে আনেন ক্যাথরিন।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে এই নিয়ে যে আর কোনও অস্বস্তিতে পড়তে হবে না তা নিশ্চিত করেছে নেভাডা প্রশাসন। তবে, রোনাল্ডো এবং অভিযোগকারিণী কেউই এই নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি। এই বিষয় নিয়ে মুখে কুলুপ এঁটেছেন দুই পক্ষের আইনজীবীরাও।

আরও পড়ুন

Advertisement