শুরুতেই কি ছন্দ ব্যাহত হল নতুন গুরু বনাম শিষ্যের? রবিবার সিঙ্গাপুরে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে ২-৩ গোলে জুভেন্তাসের হারের পরে সেই প্রশ্নই চলে আসছে  সামনে।

বিতর্কের কেন্দ্রে নতুন ম্যানেজার মাউরিসিয়ো সাররি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এ দিনের ম্যাচে দলের হয়ে গোল করেন গঞ্জালো ইগুয়াইন এবং রোনাল্ডো। যদিও সংযুক্ত সময়ে হ্যারি কেন-এর প্রায় ৪৫ গজ দূর থেকে নেওয়া দুর্দান্ত ভলিতে করা গোলে শেষ হাসি হাসে টটেনহ্যামই। কিন্তু তিক্ত মুহূর্ত সামনে চলে আসে, যখন ম্যানেজার সাররি পর্তুগিজ তারকাকে তুলে নিয়ে পরিবর্ত হিসেবে নামান ম্যাথিয়াস পেরেইরাকে। ক্যামেরায় ধরা পড়ে, টাচলাইনের ধারে উত্তেজিত রোনাল্ডো হাত নেড়ে তাঁর সঙ্গে কথা বলছেন। যদিও ম্যাচের পরে সেই বিতর্ক হাল্কা করে দিয়েছেন প্রাক্তন চেলসি ম্যানেজার। তিনি বলেছেন, ‘‘রোনাল্ডো পৃথিবীর সেরা ফুটবলার। যে কোনও জায়গায় খেললতে পারে। যে কোনও পরিস্থিতিতে দলের স্বার্থকেই সর্বোচ্চ প্রাধান্য দিয়ে থাকে। এটাকে অন্য ভাবে দেখার দরকার আছে বলে আমি মনে করি না।’’

পরে রোনাল্ডোকেও দেখা যায়, ডাগআউটে এক খুদে ভক্তের সঙ্গে বসে থাকতে। টুইটও করেন, ‘‘মাঠে ফিরে খুব আনন্দ হচ্ছে।’’ কিন্তু জল্পনা শুরু হয়েই গেল!