Advertisement
০৬ অক্টোবর ২০২২
Luca Modric

শেষ ষোলোয় পৌঁছে নায়ক মদ্রিচের হুঙ্কার

স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পরে উয়েফা-কে দেওয়া সাক্ষাৎকারে ক্রোয়েশিয়ার অধিনায়ক বলেছেন, “আমরা দারুণ খুশি।

আত্মবিশ্বাসী: চোখধাঁধানো গোল করে চর্চায় ক্রোয়েশিয়ার মদ্রিচ। রয়টার্স

আত্মবিশ্বাসী: চোখধাঁধানো গোল করে চর্চায় ক্রোয়েশিয়ার মদ্রিচ। রয়টার্স ছবি সৌজন্যে রয়টার্স ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ০৭:৪৩
Share: Save:

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ০-১ হার। দ্বিতীয় ম্যাচে চেক প্রজাতন্ত্রের সঙ্গে ১-১ ড্র। ইউরো ২০২০-তে ক্রোয়েশিয়ার ভবিষ্যৎ নিয়েই আতঙ্কিত হয়ে পড়েছিলেন ফুটবলপ্রেমীরা। মঙ্গলবার রাতে স্কটল্যান্ডকে ৩-১ চূর্ণ করে ক্রোয়েশিয়া শুধু নাটকীয় প্রত্যাবর্তন ঘটায়নি, ‘ডি’ গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় যোগ্যতা অর্জনও করেছে। চোখ ধাঁধানো গোল করে নায়ক ৩৫ বছরের লুকা মদ্রিচ।

স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পরে উয়েফা-কে দেওয়া সাক্ষাৎকারে ক্রোয়েশিয়ার অধিনায়ক বলেছেন, “আমরা দারুণ খুশি। ম্যাচটা জিতেছি বলে শুধু নয়, দুর্দান্ত খেলে শেষ ষোলোয় যোগ্যতা অর্জন করতে সফল হয়েছি।” গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে জয় অধরা থাকায় তিনি যে প্রচণ্ড হতাশ হয়েছিলেন, তা গোপন করেননি রিয়াল মাদ্রিদ তারকা। বলেছেন, “প্রথম দু’টি ম্যাচে আমরা খুব খারাপ খেলেছি। তবে বিশ্বাস ছিল, আমরা অনেক ভাল খেলতে পারি।” এর পরেই মদ্রিচের হুঙ্কার, “এই ছন্দ ধরে রাখতে পারলে সব দলের কাছেই আমরা আতঙ্ক হয়ে উঠব।” শেষ ষোলোয় ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ স্পেন।

চেক প্রজাতন্ত্রকে ১-০ হারিয়ে চনমনে ইংল্যান্ড শিবিরও। ম্যাচের পরে কোচ গ্যারেথ সাউথগেট বলেছেন, ‍‘‍‘শেষ ষোলোয় যে দলের বিরুদ্ধেই খেলা হোক না কেন, তা খুব কঠিন হবে। আমাদের খেলার ক্রমশ উন্নতি হচ্ছে। তবে এখনও সেরা ফুটবল উপহার দিইনি আমরা। আরও চমক রয়েছে। ইংল্যান্ড দলের গভীরতা এখন এতটাই।’’ যোগ করেছেন, ‍‘‍‘আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে যেতে চেয়েছিলাম। সেই পরিকল্পনা সফল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.