Advertisement
২৯ মে ২০২৪
Cricket

পাক সরকার ও পিসিবি-র বিরুদ্ধে এ বার নতুন অভিযোগ দানিশ কানেরিয়ার

দিন দু’য়েক আগে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ এক টেলিভিশন সাক্ষাৎকারে রীতিমতো বিস্ফোরণ ঘটান। হিন্দু দানিশ কানেরিয়াকে দলের কিছু ক্রিকেটারের অসম্মান করার শোয়েবের সেই দাবির পর থেকে পাকিস্তান ক্রিকেট উত্তাল।

কানেরিয়ার নতুন অভিযোগে বিদ্ধ পাকিস্তান সরকার ও পিসিবি। —ফাইল চিত্র।

কানেরিয়ার নতুন অভিযোগে বিদ্ধ পাকিস্তান সরকার ও পিসিবি। —ফাইল চিত্র।

সংবাদ  সংস্থা
করাচি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৯ ১৬:৪২
Share: Save:

পাকিস্তান সরকার ও সে দেশের ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে নতুন অভিযোগ করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়া।

ক্রিকেট থেকে নির্বাসিত হওয়ার পরে পাক সরকার ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাঁর জন্য কিছুই করেনি বলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন তিনি। অভিযোগ করলেন, তাঁর এই দুঃসময়ে পাক সরকার যদি এগিয়ে না আসে, তা হলে বিশ্ব ক্রিকেটের কাছে এটাই প্রামণিত হবে যে, শোয়েব আখতার টেলিভিশন সাক্ষাৎকারে যা বলেছিলেন সেটাই সত্যি।

টুইট করে কানেরিয়া বলেছেন, ‘এটা সত্যি যে, পাকিস্তান সরকার ও পিসিবি-র কাছ থেকে আমি কোনও সাহায্যই পাইনি। আমার মতো অবস্থায় থাকা অন্য ক্রিকেটাররা কিন্তু পাকিস্তানের হয়ে খেলেছে। পিসিবি-র সাহায্যও পেয়েছে। এ রকম পরিস্থিতিতে পাকিস্তান সরকার যদি এগিয়ে না আসে, তা হলে প্রমাণ হয়ে যাবে শোয়েব আখতারই ঠিক বলেছে।’

আরও পড়ুন: কেরিয়ার ধ্বংস করেছিলেন ইমরান, অভিযোগ করেছিলেন পাকিস্তানের প্রথম হিন্দু ক্রিকেটার

দিন দু’য়েক আগে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ এক টেলিভিশন সাক্ষাৎকারে রীতিমতো বিস্ফোরণ ঘটান। হিন্দু দানিশ কানেরিয়াকে দলের কিছু ক্রিকেটারের অসম্মান করার শোয়েবের সেই দাবির পর থেকে পাকিস্তান ক্রিকেট উত্তাল। পিসিবি-র একটি সূত্র বলছে, শোয়েব যা বলেছেন, তার তদন্ত করা হবে। কানেরিয়া বলেছেন, পাকিস্তানের মানুষের কাছ থেকে তিনি বৈষম্যের শিকার হননি।

টুইটে প্রাক্তন এই লেগ স্পিনার আরও বলেন, ‘ধর্মের ভিত্তিতে পাকিস্তানের মানুষ আমার সঙ্গে বৈষম্যমূলক ব্যবহার করেননি। পাকিস্তানের হয়ে খেলার জন্য আমি গর্বিত। সুতরাং পুরো বিষয়টা এখন আমার দেশের সরকার ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাতে। আমার ভবিষ্যৎ ঠিক করতে পারে ওরাই। আমার বিষয়ে পাক সরকার ও পিসিবি যদি কোনও সিদ্ধান্ত না নেয়, তা হলে বহির্জগতের কাছে এই বার্তাই যাবে যে, আমার সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়েছিল। আমি আশা করব, এই বিষয় নিয়ে ইমরান খান কাউকে রাজনীতি করার সুযোগ দেবেন না।’

আরও পড়ুন: ‘কষ্টে আছি, উদ্ধার করুন’, ইমরান খানের কাছে সাহায্যের প্রার্থনা দানিশ কানেরিয়ার

পাক সরকার ও সে দেশের ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেই চলেছেন কানেরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE