Advertisement
২৬ মার্চ ২০২৩

নতুন জমানায় জরিমানা ধোনির

ভারতীয় ক্রিকেট বোর্ডে নতুন জমানা আসার সঙ্গে সঙ্গে বদলে যাচ্ছে ছবিটা। কয়েক মাস আগে শ্রীনিবাসনের আমলে যে সব ঘটনা প্রায় অবিশ্বাস্য ঠেকত, গত ২৪ ঘণ্টায় সে সবই দেখে নিল ভারতীয় ক্রিকেট।নারায়ণস্বামী শ্রীনিবাসনের আমলে তাঁকে ছোঁয়ার সাহস কারও হয়নি। আইসিসি স্লো ওভার রেটের জন্য এক-আধবার শাস্তি দিলেও আইপিএলে এত দিন পর্যন্ত কেউ ছুঁতে পারেনি মহেন্দ্র সিংহ ধোনিকে। অভাবনীয় সেই ঘটনা ঘটল মঙ্গলবার মুম্বই-চেন্নাই ম্যাচের পর। নতুন বোর্ড জমানায়।

শেষ আপডেট: ২১ মে ২০১৫ ০৪:২১
Share: Save:

ঘটনা এক

Advertisement

নারায়ণস্বামী শ্রীনিবাসনের আমলে তাঁকে ছোঁয়ার সাহস কারও হয়নি। আইসিসি স্লো ওভার রেটের জন্য এক-আধবার শাস্তি দিলেও আইপিএলে এত দিন পর্যন্ত কেউ ছুঁতে পারেনি মহেন্দ্র সিংহ ধোনিকে।

অভাবনীয় সেই ঘটনা ঘটল মঙ্গলবার মুম্বই-চেন্নাই ম্যাচের পর। নতুন বোর্ড জমানায়। গত কাল মুম্বইয়ের কাছে হারের পর পুরস্কার মঞ্চে এসে ধোনি বলে দেন, ‘‘স্মিথকে জঘন্য আউট দেওয়া হয়েছে।’’ এর পরে ম্যাচ রেফারি ধোনিকে ম্যাচ ফি-র দশ শতাংশ জরিমানা করেন আম্পায়ারিং নিয়ে প্রকাশ্যে মুখ খোলায়।

Advertisement

ঘটনা দুই

২০১৩ সালের মার্চ মাসে শেষ টেস্ট খেলেছিলেন হরভজন সিংহ। ওয়ান ডে তো সেই ২০১১-এ। তার পর থেকে তামিলনাড়ুর অশ্বিনের উত্থান পিছনে ফেলে দিয়েছিল হরভজনকে। কিন্তু বিসিসিআই থেকে শ্রীনি-র প্রভাব মুছে যাওয়ার পর আবার ফিরে এলেন হরভজন। সিএসকে-র অশ্বিন ভারতীয় দলে থাকা সত্ত্বেও।

ঘটনা তিন

দীর্ঘ সাত বছর ধরে সাংবাদিকদের সামনে মুখ খোলেননি তিনি। জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান থাকার আগে ছিলেন এনসিএ-র দায়িত্বে। কিন্তু সেখানেও মুখ বন্ধ থাকত। আর নির্বাচক কমিটিতে আসার পর থেকে তো মাঝে সাঝে সাংবাদিক সম্মেলনে এলেও মুখে কুলুপ এঁটে বসে থাকা ছাড়া কোনও কাজ ছিল না চেয়ারম্যান সন্দীপ পাটিলের। কিন্তু সময় বদলেছে। আর নতুন জমানায় নির্বাচক কমিটির প্রথম বৈঠকের পর সাংবাদিকদের যাবতীয় প্রশ্নের উত্তর দিয়ে গেলেন পাটিল। ব্যাখ্যা দিলেন, বাংলাদেশের পাঁচ-ছ’জন বাঁ হাতি ব্যাটসম্যান থাকায় দু’জন অফ স্পিনারকে রাখা হয়েছে টেস্ট দলে। এটাও বলে দিলেন, যুবরাজের কথা নির্বাচনী বৈঠকে ভাবাই হয়নি। শ্রীনি জমানায় নির্বাচক প্রধানের মুখে এ ধরনের ব্যাখ্যা শোনার কথা স্বপ্নেও কেউ ভাবতে পারতেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.