Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

T20 World Cup: টি ২০ বিশ্বকাপ জিতবে কারা? নিজেদের পছন্দ জানালেন কার্তিক, স্যামি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ অগস্ট ২০২১ ১৯:১৫
টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হবে কোন দল, জানিয়ে দিলেন দীনেশ কার্তিক ও ড্যারেন স্যামি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হবে কোন দল, জানিয়ে দিলেন দীনেশ কার্তিক ও ড্যারেন স্যামি।

ধাপে ধাপে এগোলেন দু’জনে। যোগ্যতা অর্জন পর্ব থেকে পৌঁছে গেলেন মূল পর্বে। সেখান থেকে সেমিফাইনাল এবং ফাইনালে। টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হবে কোন দল, জানিয়ে দিলেন দীনেশ কার্তিক ও ড্যারেন স্যামি।

দীনেশ কার্তিকের মতে যোগ্যতা অর্জন পর্বে গ্রুপ এ থেকে উঠতে পারে নেদারল্যান্ডস। দলের একাধিক ক্রিকেটার ইংল্যান্ডে নিয়মিত খেলছেন। তাঁদের অভিজ্ঞতা টি২০ বিশ্বকাপের মঞ্চে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে বলে মত ভারতীয় উইকেটরক্ষকের। তবে শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডও চমক দিতে পারে বলে মনে করছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন স্যামির মতে শ্রীলঙ্কা মূল পর্বে যেতে পারে। তবে আয়ারল্যান্ডের অভিজ্ঞতা রয়েছে। তাই তাদেরও হিসেবের বাইরে রাখছেন না স্যামি।

Advertisement

গ্রুপ বি থেকে মূল পর্বে কার্তিকের বাজি বাংলাদেশ। তবে ওমানে খেলা হওয়ায় সেই দেশকেও সুপার ১২-তে দেখতে চাইছেন কার্তিক।

মূল পর্বে গ্রুপ ১ থেকে কোন দুটো দল সেমিফাইনালে উঠবে, তা বেছে নিতে বেশ ভাবতে হয় স্যামিকে। তিনি বলেন, “ইংল্যান্ডের দিকে যদি দেখি ওরা দারুণ খেলছে। ২০১৬ সালে ওরা জিতেছে। ওদের ক্রিকেটাররা পরিস্থিতির সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পারে। অন্য দিকে অস্ট্রেলিয়া এখনও টি২০ বিশ্বকাপ জিততে পারেনি। ওরা নিজেদের উজাড় করে দেবে।”

তবে স্যামির মতে গ্রুপ ১ থেকে যে দল সব চেয়ে বেশি দাবি রাখে তা হল ওয়েস্ট ইন্ডিজ। তাঁর মতে দলে একাধিক ম্যাচ জেতানো ক্রিকেটার রয়েছেন। স্যামি মনে করেন ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সেমিফাইনালে যেতে পারে।

গ্রুপ ২ থেকে কার্তিকের মতে ভারত সেমিফাইনালে যাবেই। সেই সঙ্গে পাকিস্তান অথবা নিউজিল্যান্ড যেতে পারে। অধিনায়ক কেন উইলিয়ামসনের উপর বাজি ধরছেন কার্তিক।

এ বারের টি২০ বিশ্বকাপে সেরা ব্যাটসম্যান হতে পারেন কারা? কার্তিক মনে করেন রোহিত শর্মা এবং ডেভিড ওয়ার্নার। ওপেনার বলেই এই দু’জনের সুযোগ বেশি, মনে করছেন তিনি। স্যামি যদিও মনে করেন এই তালিকায় যুক্ত হবে বিরাট কোহলীর নামও।

সেরা বোলার হিসেবে কার্তিকের মতে উঠে আসতে পারেন বরুণ চক্রবর্তী। স্যামির উদ্দেশে কার্তিক বলেন, “বরুণ চক্রবর্তী, এই নামটা মনে রেখো।”

কে জিতবে এ বারের টি২০ বিশ্বকাপ? স্যামি কোনও রকম দ্বিধা না রেখেই নাম নেন ওয়েস্ট ইন্ডিজের। কার্তিক বলেন, “এই প্রশ্নের উত্তর কঠিন। তবে আমি চাইব ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ফাইনাল হোক। টি২০-তে ওয়েস্ট ইন্ডিজ সেরা। ভারতের পরে আমার বাজি ওরাই। ভারত ফাইনালে না উঠলে ক্যারিবিয়ানদের জয় চাইব।”

আরও পড়ুন

Advertisement