Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dinesh karthik

Dinesh Karthik: কার্তিক অধিনায়কত্ব ছাড়তে আকাশ থেকে পড়েছিলেন মর্গ্যান

২০২০ সালের আইপিএল-এর মাঝপথেই নাইট রাইডার্সের অধিনায়কত্ব ছেড়েছিলেন কার্তিক। মর্গ্যানকে দেওয়া হয় সেই দায়িত্ব।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৫:৫২
Share: Save:

কলকাতা নাইট রাইডার্স দলের দীনেশ কার্তিক অধিনায়কত্ব ছাড়বেন, সেই কথা শুনেই চমকে উঠেছিলেন অইন মর্গ্যান। বারণ করেছিলেন অধিনায়কত্ব ছাড়তে। তবে শেষ পর্যন্ত তাঁকে রাজি করিয়েছিলেন কার্তিক।

কার্তিক বলেন, “আমি মর্গ্যানকে বলতেই ও না না করে ওঠে। আমাকে বলে, ‘তুমি কী পাগল হয়ে গিয়েছ?’ আসলে লিগে আমরা প্রথম চারের মধ্যেই ছিলাম। মর্গ্যান বলে, ‘কেন করছ তুমি এমন?’ তবে ওকে আমার পরিস্থিতি বুঝিয়ে বলতে ও রাজি হয়ে যায়।”

২০২০ সালের আইপিএল-এর মাঝপথেই নাইট রাইডার্সের অধিনায়কত্ব ছেড়েছিলেন কার্তিক। মর্গ্যানকে দেওয়া হয় সেই দায়িত্ব। অনেকেই সেই সময় বলেছিলেন চাপের মুখে অধিনায়কত্ব ছাড়তে বাধ্য করা হয়েছিল কার্তিককে। তা ঠিক নয় বলেই জানিয়েছেন কার্তিক। নিজেই ছেড়েছিলেন নেতৃত্ব, জানিয়ে দিলেন উইকেটরক্ষক।

—ফাইল চিত্র

২০১৮ সাল থেকে নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন কার্তিক। ২০২০ সালে হঠাৎ নেতৃত্ব ছাড়েন তিনি। কার্তিক বলেন, “আমারই অসুবিধা ছিল। অন্য কেউ আমাকে অধিনায়কত্ব ছাড়তে বলেনি। কেকেআর দলের সকলে খুব ভাল সামলেছিল সেই পরিস্থিতি। আমার অবস্থাটা বুঝতে পেরেছিল। আমি নিশ্চিত হতে পারছিলাম না অধিনায়কত্ব ছাড়ার ব্যাপারে। তবে ওরা বলেছিল, ‘অসুবিধা নেই, মর্গ্যান আছে।”

ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক মর্গ্যান। কার্তিক বলেন, “ইংল্যান্ডের অধিনায়ক মর্গ্যান। আইপিএল উপভোগ করছিল ও। দলের সহ-অধিনায়কও ছিল মর্গ্যান।”

ব্যক্তিগত কারণের জন্যই অধিনায়কত্ব ছেড়েছিলেন বলে জানিয়েছেন কার্তিক। ২০২১ সালের আইপিএল-এর শুরু থেকেই অধিনায়ক মর্গ্যান। তবে আইপিএল-এর বাকি অংশ শুরু হলে তিনি খেলবেন কি না তা স্পষ্ট নয়। সেই ক্ষেত্রে ফের বদল হতে পারে নাইটদের অধিনায়কত্বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Dinesh karthik Eoin Morgan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE