×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

এই জনপ্রিয় মিমটির উৎস কোথায়? অবশেষে মিলল উত্তর

সংবাদ সংস্থা
নয়াদিল্লি০৯ জুলাই ২০২০ ১৪:৩১
মিম হিসেবে ব্যবহার হওয়া ছবির উৎস জানা গেল। ছবি: টুইটার থেকে নেওয়া।

মিম হিসেবে ব্যবহার হওয়া ছবির উৎস জানা গেল। ছবি: টুইটার থেকে নেওয়া।

অনেকেই সোশ্যাল মিডিয়ায় এই মিমটি দেখেছেন। কেউ কেউ ব্যবহারও করেছেন। কিন্তু অনেকেই জানেন না এই মিমটি এল কোথা থেকে। এ বার সেই উৎসের খোঁজ পাওয়া গেল। অবশ্য ‘খোঁজ পাওয়া গেল’ বলার থেকে ‘সামনে এল’ বলাই ভাল। এটি একটি ক্রিকেট ম্যাচে এক দর্শকের হতাশার ছবি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনও এক ম্যাচে মাঠে নেমেছিল পাকিস্তান। তখন বল করছিলেন ওয়াহাব রিয়াজ। ওয়ার্নার আপার কাট করতে গিয়ে বাউন্ডারির কাছে ক্যাচ তুলে দেন। দু’পা এগিয়েই বলের কাছে পৌঁছে যান পাকিস্তানের ফিল্ডার আতিফ আলি। কিন্তু সহজ ক্যাচ তিনি মিস করেন। হাতে পড়লেও তালু বন্দি করতে ব্যর্থ হন।

এমন একটি সহজ ক্যাচ আসতে দেখে পাকিস্তানি দর্শকরা বেশ উৎসাহিত হয়ে ওঠেন। কেউ কেউ চেয়ার ছেড়ে দাঁড়িয়ে পড়েন। কিন্তু আতিফ আলি ক্যাচ ফেলতেই তাঁরা হতাশ হয়ে পড়েন। আতিফ ক্যাচ ফেলার পরেই দর্শকদের আসনের দিকে ঘোরে ক্যামেরা। পাকিস্তানি সমর্থকদের হতাশা স্পষ্ট চোখে পড়ে। সেখানেই দেখা যায়, এক চেক জামার উপর জ্যাকেট পরা ভদ্রলোককে, মাথায় চুল প্রায় নেই বললেই চলে। তাঁর কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে থাকা, মুখে অদ্ভুত এক হতাশার ছবি ক্যামেরা বন্দি হয়।

Advertisement

আরও পড়ুন: কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় কনটেনমেন্ট জোনগুলি দেখে নিন

আরও পড়ুন: মদের দোকানে ঠান্ডা বিয়ারের দামে অদ্ভুত ছাড়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি​

এই অদ্ভুত অভিব্যাক্তিই পরে মিম হতে শুরু করে। হতাশাজনক কিছু বোঝানোর দরকার পড়লে, নেটাগরিকরা অনেক সময় এই দর্শকের ছবিটি ব্যবহার করেন।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement