Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

লাল-হলুদে নয়া উদ্যোগ

নিজস্ব সংবাদদাতা
০৯ নভেম্বর ২০১৭ ০৪:০২

ইস্টবেঙ্গলের মহিলা সমর্থকদের জন্য সুখবর। এত দিন বাড়িতে মাঠ-ফেরত পরিবারের সদস্য বা বন্ধুদের কাছ থেকে প্রিয় দলের গল্প শুনেই মন ভরাতেন তাঁরা।

এ বার সেই প্রতীক্ষার অবসান হতে চলেছে। যুবভারতী ক্রীড়াঙ্গনে এ বার আই লিগের খেলা দেখতে যেতে পারবেন লাল-হলুদের মহিলা সমর্থকরা। প্রবেশাধিকার নিখরচায়।

সপ্তাহখানেক পরেই আইএসএলের সঙ্গে একই সময়ে চলবে আই লিগ। তার সঙ্গে টক্কর নিতে কোমর বেঁধে আসরে নামছে ইস্টবেঙ্গল। তার জন্যই একগুচ্ছ পরিকল্পনা তৈরি লাল-হলুদ শিবিরে। যার মধ্যে রয়েছে মহিলাদের নিখরচায় খেলা দেখানোর এই উদ্যোগ। এ ছাড়াও স্কুল পড়ুয়া ফুটবলপ্রেমীদেরও নিখরচায় খেলা দেখানোর ব্যবস্থা করছে ক্লাব। এর জন্য কলকাতার বেশ কয়েকটি স্কুলের সঙ্গে কথা হয়েছে ইস্টবেঙ্গল কর্তাদের। স্কুলের বাচ্চাদের মাঠে যাতায়াতের ব্যবস্থাও হতে পারে ক্লাবের তরফে। ভাবনা রয়েছে প্রতিবন্ধী সমর্থকদের মাঠে নিয়ে যাওয়া নিয়েও।

Advertisement

ক্লাবের অন্যতম শীর্ষকর্তা দেবব্রত সরকার বলছেন, ‘‘অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কলকাতার সাফল্য দেখার পর সেই ধারা আই লিগেও ধরে রাখতে চায় ইস্টবেঙ্গল। তার জন্যই এই উদ্যোগ। আই লিগে যুবভারতীতে মহিলা সমর্থকদের জন্য দু’টি ব্লক থাকবে। যেখানে বাচ্চাদের নিয়ে খেলা দেখা যাবে। প্রবেশমূল্য লাগবে না।’’

একই সঙ্গে এ দিন লাল-হলুদ শিবিরের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আই লিগের সময় যুবভারতীর যাতে কোনও ক্ষতি না হয় তার জন্য গ্যালারিতে সদস্যরা ছাড়াও স্বেচ্ছাসেবকদের রাখবে ক্লাব। কোনও সমর্থক স্টেডিয়ামের ক্ষতি করলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। আই লিগে ক্লাবের প্রচারের জন্য মঙ্গলবার ইস্টবেঙ্গল মাঠেই শুটিং হবে অর্ণব মণ্ডল, কাতসুমি, উইলিস প্লাজাদের। সেই ছবি ঠাঁই পাবে কলকাতা ও জেলা শহরের শতাধিক হোর্ডিংয়ে।

আরও পড়ুন

Advertisement