Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

India vs England 2021: কোহলীর বিরুদ্ধে এটাই সেরা বছর, মনে করছেন ইংরেজ পেসার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ অক্টোবর ২০২১ ২২:০৫
ইংল্যান্ডের বিরুদ্ধে রান পাননি কোহলী।

ইংল্যান্ডের বিরুদ্ধে রান পাননি কোহলী।
—ফাইল চিত্র

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে এগিয়ে থাকলেও বিরাট কোহলীর ব্যাটে রান ছিল না। ইংরেজ পেসার জেমস অ্যান্ডারসনের মতে ভারত অধিনায়কের বিরুদ্ধে এটাই ছিল তাঁর সেরা বছর।

২০১৪ সালে ইংল্যান্ডের মাঠে টেস্ট সিরিজে কোহলীকে বার বার আউট করেন অ্যান্ডারসন। ২০১৮ সালে যদিও তেমনটা হতে দেননি কোহলী। ইংরেজ পেসারের বিরুদ্ধে রান পেয়েছিলেন তিনি। এ বারের সিরিজে চার ম্যাচে দু’বার কোহলীকে ফেরান অ্যান্ডারসন। শুধু তাই নয়, প্রতি ইনিংসেই ভারত অধিনায়ককে বার বার বিপদে ফেলছিলেন ইংরেজ পেসার।

অ্যান্ডারসন বলেন, “কোহলীর বিরুদ্ধে এটাই বোধ হয় আমার সেরা বছর। ইংল্যান্ড এবং ভারতের মাটিতে অনেক বছর ধরে আমাদের লড়াই চলছে। এই বছরটা আমার কাছে সব চেয়ে প্রিয়। আমি ওকে কয়েক বার আউট করি। ও রান করে আমার বিরুদ্ধে কিছু ইনিংসে। বেশ লড়াই হয়। দু’জনেই আমরা একে অপরকে সম্মান করি। আমরা অবশ্যই একে অপরের বিরুদ্ধে লড়ছিলাম। কিন্তু সেই লড়াই বেশ ইতিবাচক। আমি উপভোগ করেছি।”

Advertisement

অ্যান্ডারসনের নজর এ বার অ্যাশেজের দিকে। ইংরেজ পেসারের মতে শেষ চার, পাঁচ বছরে অস্ট্রেলিয়ার সেরা ব্যাটার স্টিভ স্মিথ। তাই বিরাট-যুদ্ধের পর স্মিথের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তৈরি হচ্ছেন অ্যান্ডারসন।

আরও পড়ুন

Advertisement