Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ক্যারিবিয়ানে রেকর্ড রান তাড়ায় ইংল্যান্ডের নায়ক জেসন রয়

জেসন রয় সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৬৫ বলে। যা ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে এই ফরম্যাটে দ্রুততম সেঞ্চুরি। ওপেনিংয়ে জনি বেয়ারস্টোর সঙ্গে ৯১ রান যোগ

নিজস্ব প্রতিবেদন
ব্রিজটাউন ২১ ফেব্রুয়ারি ২০১৯ ১১:৫৬
Save
Something isn't right! Please refresh.
সেঞ্চুরির পর জেসন রয়। ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ছবি টুইটারের সৌজন্যে।

সেঞ্চুরির পর জেসন রয়। ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ছবি টুইটারের সৌজন্যে।

Popup Close

ক্রিস গেলের মারমার কাটকাট সেঞ্চুরি ম্লান করে দিলেন জেসন রয়। প্রধানত তাঁর ঝোড়ো সেঞ্চুরির দাপটেই ওয়েস্ট ইন্ডিজে একদিনের আন্তর্জাতিকে রান তাড়ায় রেকর্ড করে ছয় উইকেটে জিতল ইংল্যান্ড।

প্রথমে ব্যাট করে ক্রিস গেলের ১২৯ বলে ১৩৫ রানের ইনিংসের সুবাদে আট উইকেটে ৩৬০ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে আট বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছল ইংল্যান্ড (৩৬৪/৪)। ম্যাচের সেরা জেসন রয় ( ৮৫ বলে ১২৩) এবং জো রুট (৯৭ বলে ১০২) বড় ভূমিকা নিলেন রান তাড়ায়।

একদিনের ক্রিকেটের ইতিহাসে রান তাড়া করে জেতার তালিকায় এই জয় থাকল তিন নম্বরে। এর আগে ২০০৬ সালে জোহানেসবার্গে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নয় উইখেটে ৪৩৮ রান তুলে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকাই ডারবানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছয় উইকেটে ৩৭২ তুলে জেতে। তারপরেই রুটদের এই জয়। অবশ্য ইংল্যান্ডের একদিনের ইতিহাসে এটাই রান তাড়া করে সবচেয়ে বড় জয়। ওয়েস্ট ইন্ডিজের মাটিতেও রান তাড়া করে এটা বৃহত্তম জয়। এই জয় বিশ্বকাপের আগে ইংল্যান্ডকে আত্মবিশ্বাস জোগানোর পাশাপাশি ফেভারিট হিসেবেও চিহ্নিত করছে।

Advertisement

আরও পড়ুন: ফিরেই সেঞ্চুরি গেলের

আরও পড়ুন: শুধু ফুটবল, ক্রিকেট বা হকি নয়, সব সম্পর্কই ছিন্ন করার পক্ষে সৌরভ

জেসন রয় সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৬৫ বলে। যা ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে এই ফরম্যাটে দ্রুততম সেঞ্চুরি। ওপেনিংয়ে জনি বেয়ারস্টোর সঙ্গে ৯১ রান যোগ করেন তিনি। দ্বিতীয় উইকেটে জো রুটের সঙ্গে তিনি যোগ করেন ১১৪ রান। ম্যাচের শুরুতে গেলের ক্যাচ ফেলেছিলেন তিনি। তারই প্রায়শ্চিত্ত করে গেলেন ম্যাচ-জেতানো শতরানে।


(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement