Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

মিতালির ঘাড়ে চোট, সিরিজ হার ভারতের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ জুলাই ২০২১ ০৫:৪৫
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের আগের দিন ভারতীয় বোর্ডের পক্ষ থেকে একটি ছবি টুইট করা হয়েছিল পিচের। যেখানে দেখা যায়, সবুজ গালিচায় ঢাকা টনটনের বাইশ গজ। পেস বোলারদের জন্য আদর্শ উইকেট তৈরি করে পরীক্ষায় ফেলা হয়েছে ভারতীয় দলকে। সেই পিচে পাঁচ উইকেটে হেরে ওয়ান ডে সিরিজ হাতছাড়া করল ভারতের মহিলা দল।

তিন ম্যাচের সিরিজে দ্বিতীয় সাক্ষাতে জিততেই হত ভারতকে। পেস সহায়ক উইকেট তৈরি করে সেই সম্ভাবনা কমিয়ে দেওয়ার চেষ্টা করেছে ইংল্যান্ড। বুধবার শুরুটা যদিও খারাপ করেনি ভারত। ওপেনিং জুটিতে ৫৬ রান যোগ করেন স্মৃতি মন্ধানা ও শেফালি বর্মা। কিন্তু এই জুটি ভাঙতেই দ্রুত তিন উইকেট হারায় ভারত। জীবনের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ৫৫ বলে ৪৪ রানে আউট হন শেফালি। ২২ রান করেন স্মৃতি। ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন অধিনায়ক মিতালি রাজ। ৫৯ রান করে কিছুটা হলেও ব্যাটিং বিপর্যয় আটকানোর চেষ্টা করেন তিনি। মিতালি যদিও ঘাড়ে চোট পেয়ে ফিল্ডিং করতে পারেননি। ভারতকে নেতৃত্ব দেন হরমনপ্রীত কৌর।

৫৯ রান করতে মিতালি খেলেন ৯২ বল। ইনিংস সাজান ছ’টি চারের সৌজন্যে। ফের ব্যর্থ ভারতের মাঝের সারির ব্যাটসম্যানেরা। ১৯ রান করে কেট ক্রসের শিকার হন হরমনপ্রীত কৌর। অন্য দিকে দীপ্তি শর্মা ও স্নেহ রানাও ফিরে যান ক্রসের বোলিংয়েই। শেষের দিকে ঝুলন গোস্বামীর অপরাজিত ২০ রানের সুবাদে ২২১ রানে পৌঁছয় ভারত। জবাবে পাঁচ উইকেট হারিয়ে ২২৫ রান তোলে ইংল্যান্ড। ৭৩ রানে অপরাজিত থেকে দলকে জেতান সোফিয়া ডাঙ্কলি।

Advertisement

সংক্ষিপ্ত স্কোর: ভারত ২২১-১০ (মিতালি ৫৯) বনাম ইংল্যান্ড ২২৫-৫।

আরও পড়ুন

Advertisement