Advertisement
২২ জুন ২০২৪

শোয়েবকে কৃতিত্ব দিচ্ছেন ফখর

প্রথম ম্যাচে ভারতের কাছে বিশ্রী হারের পরে শোয়েবের পেপটক উদ্বুদ্ধ করেছিল গোটা দলকে। যার ফল বাকি ম্যাচগুলোয় স্পষ্ট চোখে পড়েছে সবার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ জুন ২০১৭ ১৩:২২
Share: Save:

পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের অন্যতম নায়ক তিনি। ফাইনালে যিনি সেঞ্চুরি করে ম্যাচের সেরা হয়েছেন। তিনি ফখর জমান পাকিস্তানের টুর্নামেন্টে ঘুরে দাঁড়ানোর জন্য কৃতিত্ব দিচ্ছেন দলের সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিককে।

প্রথম ম্যাচে ভারতের কাছে বিশ্রী হারের পরে শোয়েবের পেপটক উদ্বুদ্ধ করেছিল গোটা দলকে। যার ফল বাকি ম্যাচগুলোয় স্পষ্ট চোখে পড়েছে সবার। মঙ্গলবার ইংল্যান্ড থেকে পেশওয়ারে ফিরে ফখর বলেন, ‘‘প্রথম ম্যাচের পরে টিম মিটিংয়ে শোয়েব মালিক আমাদের দারুণ ভাবে অনুপ্রেরণা দিয়েছিল পেপটকে। বলেছিল আমাদের গর্বের ক্রিকেট ইতিহাসের কথা। সেটা গোটা দলকে দারুণ ভাবে প্রভাবিত করেছিল। আমরা ঠিক করেছিলাম বাকি ম্যাচগুলো আমরা অন্য রকম মানসিকতা নিয়ে খেলব। আরও আগ্রাসী ভাবে খেলব।’’

তবে ফাইনালের সেরা নিজেই জানতেন না সেই ম্যাচে তাঁর খেলা হবে কি না। ফাইনালের ঠিক আগে তিনি পেটের সমস্যায় পড়েছিলেন। প্রচণ্ড পেটব্যথা সঙ্গে বমি করছিলেন। সে ব্যাপারে পাকিস্তানের নতুন তারকা বলেন, ‘‘গোটা কৃতিত্বটাই দেব দলের ফিজিওকে। ম্যাচের আগের দিন অনেক রাত পর্যন্ত আমার চিকিৎসা করেছে। নিশ্চিত করেছে ভোরে আমার শারীরিক অবস্থা যেন ঠিক থাকে। বড় ম্যাচটা খেলতে পারি।’’

আরও পড়ুন: চাপের মুখে চরম সিদ্ধান্ত কুম্বলের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE