×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

৯ সেকেন্ডে গোল কোমরনের, আই লিগের দ্রুততম

নিজস্ব প্রতিনিধি
কলকাতা ১০ জানুয়ারি ২০২১ ২০:২২
৯ সেকেন্ডে গোল কোমরনের

৯ সেকেন্ডে গোল কোমরনের

মাত্র ৯ সেকেন্ডে গোল। কলকাতার মাঠে এই কীর্তি গড়লেন কোমরন তুর্শনভ। মোহনবাগান মাঠে আই লিগের ম্যাচে ট্রাউ এফসি-র হয়ে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে ৯ সেকেন্ডে গোল করেন তিনি।

গত মরশুমে আইলিগ জয়ী মোহনবাগানের মিডফিল্ডার কোমরন ৯ সেকেন্ডের মাথায় হারুন আমিরির ভুল ক্লিয়ারেন্স থেকে বল পেয়ে ডান পায়ের জোরাল শটে গোল করেন। এটাই আই লিগের ইতিহাসে দ্রুততম গোল। আগের রেকর্ড ছিল কাতসুমির। ২০১৮-১৯ আই লিগে নেরোকার হয়ে চার্চিলের বিরুদ্ধে ১৩ সেকেন্ডে গোল করেছিলেন কাতসুমি।

গতবার মোহনবাগানের হয়ে চার্চিলের বিরুদ্ধে ২৩ পাসের গোল করেছিলেন কোমরন। সেই গোলের ভিডিও ফেডারেশন কাছে চেয়ে পাঠিয়েছিল ফিফা। সেই ম্যাচে ৩-০ গোলে চার্চিলকে হারিয়েছিল মোহনবাগান। কিন্তু, রবিবার কোমরনের গোলের পরও এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল ট্রাউকে। ৭০ মিনিটে রিয়াল কাশ্মীরের হয়ে গোল পরিশোধ করেন অধিনায়ক ম্যাশন রবার্টসন।

Advertisement

ম্যাচের শেষে কোমরনের গোল নিয়ে উচ্ছসিত রিয়াল কাশ্মীর কোচ ডেভিড রবার্টসন। তিনি বলেন, ‘‘আমরা শুরুতে তৈরি ছিলাম না। দারুণ গোল করেছে কোমরন। তবে, ভবিষ্যতে আমাদের এই ধরনের ভুল যাতে না হয়, তার জন্য সতর্ক থাকতে হবে। এই ধরনের গোল লিগের মান বাড়িয়ে দেয়।’’

আরও পড়ুন: সোমবার বড় ম্যাচ খেলতে নামছে এটিকে মোহনবাগান

আরও পড়ুন: খাওয়া, ঘুম এটাই ফিটনেসের রহস্য রয় কৃষ্ণর​

Advertisement