Advertisement
০৪ মে ২০২৪
Copa Del Rey

রদ্রিগোর জোড়া গোলে কোপা দেল রে রিয়ালের

টোনি ক্রুসের প্রতিহত হওয়া শট কার্যত অরক্ষিত অবস্থায় পেয়ে ব্রাজিলীয় ফরোয়ার্ড রদ্রিগো খেলার ১০৬ সেকেন্ডেই ১-০ করে দেন। যা স্পেনীয় কাপ ফাইনালে শেষ ১৭ বছরে দ্রুততম গোল।

An image of Spanish Cup with the players

উচ্ছ্বাস: স্প্যানিশ কাপ নিয়ে বেঞ্জেমা ও ভিনিসিয়াস। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ০৮:৫৪
Share: Save:

রদ্রিগোর জোড়া গোলে রিয়াল মাদ্রিদের মুকুটে নতুন পালক! ২০১৪-র পরে প্রথম বার করিম বেঞ্জেমারা ঘরে তুললেন কোপা দেল রে। সেভিয়ায় হওয়া ফাইনালে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়ে।

একইসঙ্গে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম পর্বে ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হওয়ার আগে নিজেদের মনোবল বাড়িয়ে নিলেন কার্লো আনচেলোত্তির ফুটবলাররা।

টোনি ক্রুসের প্রতিহত হওয়া শট কার্যত অরক্ষিত অবস্থায় পেয়ে ব্রাজিলীয় ফরোয়ার্ড রদ্রিগো খেলার ১০৬ সেকেন্ডেই ১-০ করে দেন। যা স্পেনীয় কাপ ফাইনালে শেষ ১৭ বছরে দ্রুততম গোল।

আর কোপা দেল রে-র ইতিহাসে দ্বিতীয় বারের ফাইনালিস্ট ওসাসুনার লুকাস তোরোর গোলে ৫৮ মিনিটেই ১-১ হয়ে যায়। তখন স্টেডিয়ামে রীতিমতো উৎসব শুরু করে দিয়েছিলেন সেভিয়ায় প্রিয় দলের খেলা দেখতে আসা প্রায় হাজার পঁচিশেক ওসাসুনা সমর্থক। যদিও তাদের সেই উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি।

ম্যাচ পরিসংখ্যান বলছে, গোল লক্ষ্য করে ঠিকঠাক শট মোট পাঁচ বার মেরেছে ওসাসুনা, রিয়াল সেখানে মেরেছে তিন বার। তবু ওসাসুনা নিজেদের ক্লাবের ১০৬ বছরের ইতিহাসে প্রথম ট্রফি জয়ের স্বপ্ন অধরাই থাকল সুযোগসন্ধানী রদ্রিগোর জন্য। জয়ের গোলের পাস আর এক ব্রাজিলীয় ভিনিসিয়াস জুনিয়রই তাঁকে সাজিয়ে দেন। খেলার শেষলগ্নে ফল ৩-১ হয়ে যেতে পারত। যদি না করিম বেঞ্জেমার কার্যত নিশ্চিত গোলের শট অসাধারণ দক্ষতায় ওসাসুনা গোলরক্ষক সের্খিয়ো হেরেরা আটকে না দিতেন। রিয়ালের জয়ের নায়ক রদ্রিগো বলেন, ‘‘মাদ্রিদের ক্লাবে সই করার পরে এতদিনে ট্রফি জিতলাম। তাই স্প্যানিশ কাপ জয় আমার কাছে আলাদা আবেগের।’’

রদ্রিগো যোগ করেন, ‘‘এ’সপ্তাহে যতবার আমরা এক জায়গায় হয়েছি, ততবারই আলোচনার বিষয়টা ছিল, এই প্রতিযোগিতায় আমরা কত দিন আগে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিলাম! নিজের ভাল লাগছে এতদিনের অপেক্ষা শেষ করায় অবদান রেখে। ভাবতেই পারছি না, এই রকম একটা ফাইনালে আমি একাই দু’টি গোল করতে পেরে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Madrid copa del rey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE