Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Africa cup of Nations: ঘানার বিদায়, পাল্লা দিয়ে বাড়ছে করোনা

প্রথম ম্যাচেই মরক্কোর কাছে হেরে ০-১ গোলে হেরে গিয়েছিল ঘানা। দ্বিতীয় ম্যাচে গ্যাবনের সঙ্গে শেষ মুহূর্তে ১-১ গোলে ড্র করে তারা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ জানুয়ারি ২০২২ ০৫:৫৯
Save
Something isn't right! Please refresh.
কোমোরোসের কাছে ২-৩ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল চার বারের চ্যাম্পিয়ন ঘানা।

কোমোরোসের কাছে ২-৩ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল চার বারের চ্যাম্পিয়ন ঘানা।

Popup Close

অঘটনের আফ্রিকা কাপ অব নেশনস। মঙ্গলবার রাতে কোমোরোসের কাছে ২-৩ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল চার বারের চ্যাম্পিয়ন ঘানা। এর আগে গত বারের আফ্রিকা সেরা আলজিরিয়া গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল ইকুয়াটোরিয়াল গিনির কাছে ০-১ গোলে হেরে।

প্রথম ম্যাচেই মরক্কোর কাছে হেরে ০-১ গোলে হেরে গিয়েছিল ঘানা। দ্বিতীয় ম্যাচে গ্যাবনের সঙ্গে শেষ মুহূর্তে ১-১ গোলে ড্র করে তারা। নক-আউটে ওঠার আশা বাঁচিয়ে রাখতে কোমোরোসের বিরুদ্ধে জিততেই হতো ঘানাকে। কিন্তু ম্যাচের চার মিনিটেই ফারদু বেনের গোলে এগিয়ে যায় কোমোরোস। দ্বিতীয় ধাক্কা ২৫ মিনিটে। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ঘানার অধিনায়ক আন্দ্রে আইয়ু। ৬১ মিনিটে ২-০ করেন আহমেদ মোগনি। তিন মিনিটের মধ্যে ব্যবধান কমান ঘানার রিচমন্ড বোয়াচি। ৭৭ মিনিটে আলেকজ়ান্ডার ডিজিকু ২-২ করলেও ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে ফের গোল করে ৩-২ করেন মোগনি।

মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের অন্য ম্যাচে গ্যাবনের বিরুদ্ধে দু’বার পিছিয়ে পড়েও নাটকীয় প্রত্যাবর্তন ঘটায় মরক্কো। ২-২ ড্র করে গ্রুপ টেবলের শীর্ষ স্থানে থেকে নক-আউটের ছাড়পত্রও আদায় করে নিয়েছে তারা। দ্বিতীয় দল হিসেবে যোগ্যতা অর্জন করেছে গ্যাবনও।

Advertisement

ম্যাচের ২১ মিনিটে জিম অ্যালেভিনা এগিয়ে দেন গ্যাবনকে।৭৪ মিনিটে পেনাল্টি থেকে ১-১ করেন সোফিয়ানে বুফল। কিন্তু ৮১ মিনিটে মরক্কো ডিফেন্ডার নায়েফ আগুয়ের্দের আত্মঘাতী গোলে আবারও এগিয়ে যায় গ্যাবন। যদিও তিন মিনিটের মধ্যে ২-২ করে দেন প্যারিস সাঁ জারমাঁয় লিয়োনেল মেসিদের সতীর্থ আশরাফ হাকিমি। নক-আউটে যোগ্যতা অর্জন করেছে সেনেগালও। মঙ্গলবার তারা গোলশূন্য ড্র করেছে মালাওউইয়ের সঙ্গে। তবে জ়িম্বাবোয়ে ২-১ গোলে গিনিকে হারালেও বিদায় নিয়েছে আফ্রিকা কাপ অব নেশনস থেকে।

এ দিকে আজ, বৃহস্পতিবার গাম্বিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার আগে করোনা হানায় নাজেহাল তিউনিশিয়া শিবির। তাদের সাত ফুটবলার সংক্রমিত এই ভাইরাসে।

ড্র চেলসির: ইপিএল খেতাবি দৌড় থেকে ক্রমশ পিছিয়ে পড়ছে চেলসি। বুধবার তারা ১-১ ড্র করেছে ব্রাইটনের বিরুদ্ধে। চেলসির হয়ে গোল করেন হাকিম জ়ায়েচ। ২৩ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement