Advertisement
২১ জুলাই ২০২৪
Antonio Lopez Habas

হাবাসের নির্দেশে ছুটিতেও অনুশীলন

মুম্বই ম্যাচের পরে মোহনবাগানের কর্তারা ময়দানের ক্লাব তাঁবুতে প্রথমবার লিগ-শিল্ড জয় উদ‌্‌যাপন করার পরিকল্পনা করেছিলেন। কিন্তু হাবাসের আপত্তিতে তা ভেস্তে যায়।

Antonio Lopez Habas

মোহনবাগান সুপার জায়ান্টের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ০৮:৩৬
Share: Save:

যুবভারতীতে মুম্বই সিটি এফসি-কে ২-১ গোলে হারিয়ে লিগ-শিল্ড জিতে ফুটবলারদের তিন দিন বিশ্রাম দিয়েছিলেন মোহনবাগান সুপার জায়ান্টের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। কিন্তু ছুটি মানে শুধুই বিশ্রাম নয়। শারীরিক সক্ষমতা বজায় রাখার অনুশীলন করতে হবে নিয়মিত। গত সোমবার রাতে মুম্বই ম্যাচের পরেই প্রত্যেক ফুটবলারকেই স্পেনীয় কোচ জানিয়ে দিয়েছিলেন ছুটিতে কী ধরনের অনুশীলন করতে হবে।

হাবাসের কাছে ফিটনেসই শেষ কথা। পুরো ম্যাচ ক্লান্তিহীন ভাবে খেলতে পারবেন এই ধরনের ফুটবলারকেই তিনি দলে রাখেন। এই কারণেই মরসুমের মাঝপথে মোহনবাগানের দায়িত্ব নিয়েই হুগো বুমোসকে ছেঁটে ফেলে নিয়েছিলেন জনি কাউকো-কে। স্পেনীয় কোচের দর্শনই হল— যে ফুটবলার নিজেকে উজাড় করে দিতে পারবেন না, দলে তাঁর কোনও জায়গা নেই। এখানেই শেষ নয়। শৃঙ্খলার সঙ্গেও আপস করেন না স্পেনীয় কোচ। দোলের দিন মাথায় গ্লাস নিয়ে ‘জামাল কুদু’ গানের সঙ্গে তাঁর নাচের ভিডিয়ো সমাজমাধ্যমে দিয়ে জেসন কামিংস ধমক খেয়েছিলেন হাবাসের কাছে।

মুম্বই ম্যাচের পরে মোহনবাগানের কর্তারা ময়দানের ক্লাব তাঁবুতে প্রথমবার লিগ-শিল্ড জয় উদ‌্‌যাপন করার পরিকল্পনা করেছিলেন। কিন্তু হাবাসের আপত্তিতে তা ভেস্তে যায়। তিনি চান না ফুটবলারদের মনঃসংযোগে ব্যাঘাত ঘটুক। এই কারণে ছুটির মধ্যেও অনুশীলন করতে বলেছেন ফুটবলারদের। দুই বিদেশি দিমিত্রি পেত্রাতস ও ব্রেন্ডন হামিল কোচের নির্দেশ অনুযায়ী অনুশীলনের পাশাপাশি দত্তাবাদের মাঠে খুদে ভক্তদের সঙ্গে ফুটবলও খেলেছেন। কী ধরনের অনুশীলন করতে বলেছেন হাবাস? সবুজ-মেরুন অন্দরমহলে খোঁজ নিয়ে জানা গিয়েছে, প্রচণ্ড গরমে পেশি দুর্বল হয়ে পড়তে পারে। ফলে ফুটবলারদের আঘাত লাগার সম্ভাবনা বেড়ে যায়। তাই পেশি শক্তিশালী করার অনুশীলনের উপরেই জোর দিয়েছেন তিনি।

শেষ চারের প্রথম পর্ব মোহনবাগান খেলবে আগামী ২৩ এপ্রিল। আজ, শুক্রবার ওড়িশা এফসি বনাম কেরল ব্লাস্টার্স ম্যাচের পরেই স্পষ্ট হয়ে যাবে দিমিত্রিদের প্রতিপক্ষ কারা। হাবাসও শেষ চারের প্রস্তুতি শুরু করছেন শুক্রবার থেকে। এ দিকে, এ দিন থেকেই ২৮ এপ্রিল যুবভারতীতে সেমিফাইনালের দ্বিতীয় পর্বের টিকিট বিক্রি শুরু করল মোহনবাগান। মোট ৬২ হাজার টিকিট বিক্রি করা হবে। ২৩ এপ্রিল থেকে ম্যাচের দিন সকাল পর্যন্ত মোহনবাগান মাঠ ও যুবভারতীর কাউন্টার থেকে ৫০ ও ১০০ টাকার টিকিট কাটতে
পারবেন ফুটবলপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Antonio Lopez Habas Mohun Bagan football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE