Advertisement
১৪ জুলাই ২০২৪
Lionel Messi

চিন দরজা বন্ধ করতেই সুযোগ লুফে নিল আমেরিকা, মার্চে খেলতে যাবে মেসির আর্জেন্টিনা

আগামী মার্চে চিনে দু’টি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু ইন্টার মায়ামির হংকং সফরে মেসি মাঠে না নামায় আর্জেন্টিনার ম্যাচ আয়োজনের দায়িত্ব ফিরিয়ে দেয় চিন।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৩
Share: Save:

ইন্টার মায়ামির হয়ে লিয়োনেল মেসি হংকংয়ে খেলতে না যাওয়ায় ক্ষুব্ধ হয়েছিল চিন। সেই ক্ষোভ আগামী মার্চে চিনের মাটিতে আর্জেন্টিনার দু’টি প্রীতি ম্যাচ বাতিল করে দিয়েছে তারা। সুযোগ লুফে নিল আমেরিকা।

আগামী মাসে আমেরিকায় দু’টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে দেশের ফুটবল সংস্থা বৃহস্পতিবার জানিয়েছে, লিয়োনেল স্কালোনির দল আগামী ২২ মার্চ ফিলাডেলফিয়ায় এল সালভাদরের বিরুদ্ধে খেলবে। ২৬ মার্চ নাইজেরিয়ার বিরুদ্ধে খেলবে লসঅ্যাঞ্জেলসে। চিনের মাটিতে অবশ্য আর্জেন্টিনার খেলার কথা ছিল নাইজেরিয়া এবং আইভোরি কোস্টের বিরুদ্ধে। হ্যাংঝাউয়ে নাইজেরিয়া এবং বেজিংয়ে আইভোরি কোস্টের বিরুদ্ধে খেলার কথা ছিল আর্জেন্টিনার। প্রীতি ম্যাচ দু’টি চিনের বদলে আমেরিকায় হওয়ায় সুবিধা হবে মেসির। ক্লাব ফুটবলের সূত্রে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক আমেরিকায় থাকেন। দল আমেরিকায় পৌঁছনোর পর তিনি সতীর্থদের সঙ্গে যোগ দিতে পারবেন।

ফিটনেসের সমস্যার জন্য ক্লাবের হয়ে হংকংয়ে খেলতে পারেননি মেসি। তাঁকে দেখার জন্য প্রচুর দাম দিয়ে টিকিট কিনেছিলেন সেখানকার প্রায় ৪০ হাজার ফুটবলপ্রেমী। মেসি না খেলায় তাঁরা ক্ষুব্ধ হন। মেসি দুঃখপ্রকাশ করার পরেও সুর নরম করেনি ক্ষুব্ধ চিন। আর্জেন্টিনার ম্যাচ আয়োজন করবে না বলে জানিয়ে দেয় তারা। সেই সুযোগ কাজে লাগাল বিশ্ব রাজনীতিতে চিনের বিপরীত অক্ষে অবস্থান করা আমেরিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina China USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE