Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপ জেতার নেশায় বড় ভুল করে ফেলেছিলেন মেসি! ৩৫৯ দিন পরেও আক্ষেপ যায়নি লিয়োর, কেন?

নিজেকে আটকে রাখতে পারেননি লিয়োনেল মেসি। প্রতিপক্ষ দলের কোচের সামনে দাঁড়িয়ে উল্লাস করার সময় খোঁচা দিয়েছিলেন। তিনি মনে করেন যে তিনি ভুল করেছিলেন।

football

বিশ্বকাপ ট্রফিতে চুমু খাচ্ছেন লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ২০:২৯
Share: Save:

খেলার উত্তেজনায় নিজেকে আটকে রাখতে পারেননি লিয়োনেল মেসি। প্রতিপক্ষ দলের কোচের সামনে দাঁড়িয়ে উল্লাস করার সময় খোঁচা দিয়েছিলেন। তিনি মনে করেন যে তিনি ভুল করেছিলেন। এখনও সেই ঘটনা নিয়ে আক্ষেপ রয়েছে মেসির।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে থেকেই উত্তাপ বাড়ছিল। খেলা চলাকালীর তা চরমে পৌঁছায়। মাঠে বার বার ধাক্কাধাক্কি হয় ফুটবলারদের। সেই সময়ই গোল করে নেদারল্যান্ডসের কোচ লুই ফান হালের সামনে দাঁড়িয়ে কানের পাশে হাত দিয়ে এক বিশেষ কায়দায় উল্লাস করতে দেখা যায় মেসিকে।

সেই ঘটনা নিয়ে ৩৫৯ দিন পরে মুখ খুলেছেন মেসি। তিনি বলেন, ‘‘আমি উল্লাস করার সময়ই মনে হয়েছিল, ভুল করছি। আমি একটা বোকা। কারণ, তখনও ওদের গোল করার সুযোগ ছিল। তাই ওদের রাগিয়ে দিয়ে আমি ভুল করেছিলাম। সেটাই হয়েছিল।’’

খেলার শেষ মুহূর্তে নেদারল্যান্ডস সমতা ফেরানোয় নিজের উপর রাগ হয়েছিল মেসির। তিনি বলেন, ‘‘ওরা যখন দ্বিতীয় গোল করল তখন নিজের উপরেই রাগ হচ্ছিল। মনে হচ্ছিল, খেলার মাঝে ও ভাবে উল্লাস না করলেও হত। শেষ হলে করতাম। কিন্তু তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে।’’

বিশ্বকাপে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ শুরুর আগে থেকেই উত্তাপ ছড়িয়েছিল। ফান হাল সাংবাদিক বৈঠকে দাবি করেছিলেন, মেসিকে আটকানোর সব পরিকল্পনা তিনি করে ফেলেছেন। মাঠে নেমে যদিও ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। একটি গোল করেন মেসি। শেষ দিকে নেদারল্যান্ডস দু’গোল শোধ করে। খেলা শেষেও দু’দলের ফুটবলার ও সাপোর্ট স্টাফদের মধ্যে কথা কাটাকাটি চলতে থাকে। ফান হালের দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন মেসি। রেফারির বিরুদ্ধেও মুখ খুলেছিলেন লিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi FIFA World Cup 2022 Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE