Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Copa America

মেসির ঘরের মাঠে কোপার ফাইনাল! প্রতিযোগিতার ৩২টি ম্যাচ হবে কোন কোন শহরে?

আগামী বছর ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত হবে কোপা। প্রতিযোগিতা কোন কোন শহরে হবে তা জানিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল।

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৫
Share: Save:

২০২৪ সালের কোপা আমেরিকা কোন কোন শহরে হবে তা জানিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল। আগামী বছর ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত হবে কোপা। আমেরিকার ১৪টি শহরে খেলা হবে। প্রতিটি শহরে দুই থেকে তিনটি ম্যাচ রাখা হয়েছে।

আগামী বছর কোপায় ১৬টি দলের মধ্যে মোট ৩২টি ম্যাচ হবে। তার মধ্যে ১০টি দল দক্ষিণ আমেরিকার। বাকি ৬টি দল আমন্ত্রিত। ২৫ দিনেই গোটা প্রতিযোগিতা শেষ হয়ে যাবে। প্রতিযোগিতার প্রথম খেলা হবে জর্জিয়ার আটলান্টার মার্সিডিজ় বেঞ্জ স্টেডিয়ামে। ফাইনাল হবে ফ্লোরিডার মায়ামির হার্ড রক স্টেডিয়ামে। মায়ামির হয়ে মেজর লিগ সকারে এই মাঠেই খেলেন লিয়োনেল মেসি।

দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থার সভাপতি আলেজান্দ্রো ডমিনগুয়েজ় বলেন, ‘‘গোটা দক্ষিণ আমেরিকা জুড়ে ফুটবলের যে উন্মাদনা তা গোটা পৃথিবীতে সরিয়ে পড়ছে। তাই সামনে বছর দক্ষিণ আমেরিকার বদলে আমেরিকা যুক্তরাষ্ট্রে খেলা হবে। আশা করছি সবাই আনন্দ করে খেলা দেখতে পারবেন।’’

যে সব শহরে কোপার ম্যাচ হবে সেগুলি হল— লাস ভেগাস, আর্লিংটন, শার্লট, কানসাস সিটি (কানসাস), অরল্যান্ডো, কানসাস সিটি (মিসৌরি), মায়ামি, সান্টা ক্লারা, আটলান্টা, ইস্ট রুদারফোর্ড, হিউস্টন, অস্টিন, ইঙ্গলউড (ক্যালিফোর্নিয়া) ও গ্লেনডালে।

বিশ্বকাপ জেতার পরে এখনও আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেননি মেসি। আ্জেন্টিনার হয়ে ধারাবাহিক ভাবে খেলছেন। সামনের বছর তাঁর কোপা খেলা পাকা। আরও এক বার দক্ষিণ আমেরিকার ফুটবল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামবেন লিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE