Advertisement
২০ এপ্রিল ২০২৪
Lionel Messi

এমবাপের সঙ্গে এক দলে আর নয়, মরসুম শেষ হলেই পিএসজি থেকে বিদায় হতে পারে মেসির

দু’বছর আগে মেসির সঙ্গে চুক্তি হয়েছিল পিএসজি-র। সেই সময় ঠিক হয়েছিল দু’বছর পর চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিতে পারে দুই পক্ষ। কিন্তু এখন আর তা হবে না বলেই মনে করা হচ্ছে।

Lionel Messi

মেসি বিশ্বকাপ জেতার পর থেকেই তাঁর চুক্তির সময় বাড়ানোর পরিকল্পনা ছিল পিএসজি-র। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৭:৩৯
Share: Save:

লিয়োনেল মেসির চুক্তির সময় বাড়ানো নিয়ে আর বিশেষ ভাবছে না প্যারিস সঁ জরমঁ। এই মরসুম শেষ হলেই হয়তো মেসিকে ছেড়ে দেবে তারা। মেসি বিশ্বকাপ জেতার পর থেকেই তাঁর চুক্তির সময় বাড়ানোর পরিকল্পনা ছিল পিএসজি-র। কিন্তু আপাতত তা হচ্ছে না। মেসির চুক্তি বাড়ানো নিয়ে আলোচনাই করছে না পিএসজি।

দু’বছর আগে মেসির সঙ্গে চুক্তি হয়েছিল পিএসজি-র। সেই সময় ঠিক হয়েছিল দু’বছর পর চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিতে পারে দুই পক্ষ। কিন্তু সেটা এখন আর হবে না বলেই মনে করা হচ্ছে। শুধু মেসি নন, পিএসজি আরও অনেক তারকাকেই ছেড়ে দিতে পারে। ফরাসি ক্লাবের মালিক নাসের আল খেলাইফি বড় নামের পিছনে ছুটতে রাজি নন। তিনি ফ্রান্সের ফুটবলারদের তুলে আনতে চান। এর ফলে মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা আরও বাড়ল।

বার্সেলোনা মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয়েছিল আর্থিক কারণে। এখনও স্প্যানিশ ক্লাবটির আর্থিক অবস্থা খুব ভাল নয়। কোনও কোনও ফুটবলারকে ছেড়ে দিতে হতে পারে টাকা জোগাড় করতে না পারলে। এর উপর মেসিকে ফেরাতে হলে আরও বিপুল টাকা খরচ হবে বার্সেলোনার। সেই টাকা তারা দিতে পারবে কি না সেই নিয়ে সন্দেহ রয়েছে।

ক্লাব ছাড়ার আগে যদিও পিএসজি-কে লিগ জেতানোর দায়িত্ব থাকবে মেসির উপর। পর পর দু’বার ফরাসি লিগ জিততে চাইবেন তিনি। মরসুম শেষ হওয়ার পর যদিও মেসিকে কোন দলের হয়ে খেলতে দেখা যাবে সেটা স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG Barcelona FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE