Advertisement
২৫ এপ্রিল ২০২৪
EPL 2022-23

আর্সেনালকে হারিয়ে অঘটন এভার্টনের, হাসি চওড়া হল গুয়ার্দিওলার

অবস্থাটা মোটেও ভাল যাচ্ছিল না এভার্টনের। শন ডাইক প্রথম ম্যাচে দায়িত্ব নিয়েই দলের ভোল বদলে ফেললেন। দ্বিতীয়ার্ধে জেমস তারকোস্কির একমাত্র গোলে জয় পায় এভার্টন।

arsenal players after everton loss

ম্যাচের পর হতাশ আর্সেনালের ফুটবলাররা। নতুন কোচ শন ডাইকের প্রথম ম্যাচেই পয়েন্ট তালিকায় সবার উপরে থাকা আর্সেনালকে হারিয়ে দিল এভার্টন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ২২:০৩
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) লড়াই জমিয়ে দিল এভার্টন। শনিবার তারা হারিয়ে দিল আর্সেনালকে। সাম্প্রতিক সময়ে যে টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছিল এভার্টন, তাতে এই জয় অঘটনই বলা ভাল। নতুন কোচ শন ডাইকের প্রথম ম্যাচেই পয়েন্ট তালিকায় সবার উপরে থাকা আর্সেনালকে হারিয়ে দিল তারা। এতে সুবিধা হল ম্যাঞ্চেস্টার সিটির।

ক্রমাগত খারাপ ফল হতে থাকায় এবং দল অবনমনের আওতায় চলে যাওয়ায় কিছু দিন আগেই এভার্টন ছেঁটে ফেলেছিল কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে। বেশ কিছু দিন কোচ ছাড়াই ছিল ক্লাব। তার মাঝেই ক্লাব বিক্রির জল্পনাও তৈরি হয়। সব মিলিয়ে, অবস্থাটা মোটেও ভাল যাচ্ছিল না এই ক্লাবের। ডাইক প্রথম ম্যাচে দায়িত্ব নিয়েই দলের ভোল বদলে ফেললেন। দ্বিতীয়ার্ধে জেমস তারকোস্কির একমাত্র গোলে জয় পায় এভার্টন।

নতুন কোচের অধীনে প্রথম থেকেই ভাল খেলেছে এভার্টন। ডোমিনিক কালভার্ট-লিউইন এবং আবদুলায়ে ডৌকুরে প্রথমার্ধেই গোল করার জায়গায় চলে গিয়েছিলেন। তবে গোল আসেনি। আর্সেনালকে একটু হলেও নিষ্প্রভ লাগছিল। দ্বিতীয়ার্ধে ডোয়াইট ম্যাকনিলের কর্নার থেকে হেডে জয়সূচক গোলটি করেন তারকোস্কি। তার পরেই আর্সেনালের বুকায়ো সাকার শট গোললাইন থেকে বাঁচিয়ে দেয় এভার্টন। এডি এনকেতিয়ার শট লক্ষ্যভ্রষ্ট হয় অল্পের জন্যে। চেলসি থেকে আর্সেনালে আসা নতুন ফুটবলার জর্জিনহো শেষ দিকে নামলেও কিছু করতে পারেননি।

এই ফলাফলে হাসি চওড়া হল পেপ গুয়ার্দিওলার। তাঁর দল রবিবার খেলবে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে। সেই ম্যাচ জিতলেই আর্সেনালের থেকে পয়েন্টের ব্যবধান কমে দুই হবে ম্যান সিটির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL 2022-23 Arsenal Everton Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE