Advertisement
১৬ জুন ২০২৪
mohun bagan

ATK Mohun Bagan: মোহনবাগানের নামের আগে থেকে কি উঠে যেতে চলেছে এটিকে

অবশেষে হয়তো মোহনবাগানের নামের আগে থেকে এটিকে উঠে যেতে চলেছে। পুজোর আগেই এই প্রক্রিয়া সম্পন্ন হতে পারে।

মোহনবাগান নামের আগে উঠবে কি এটিকে

মোহনবাগান নামের আগে উঠবে কি এটিকে ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ২৩:৫৯
Share: Save:

ডার্বির আগে সবুজ-মেরুন সমর্থকদের জন্য সুখবর। দীর্ঘ দিন ধরে যে ব্যাপারে আন্দোলন করে যাচ্ছেন, তা হয়তো এ বার সফল হতে চলেছে। মোহনবাগানের নামের আগে থেকে হয়তো উঠে যেতে চলেছে ‘এটিকে’। পুজোর আগেই সম্ভবত মোহনবাগানের নামের আগে থেকে ‘এটিকে’ উঠে যাবে। সে ক্ষেত্রে নাম বদল হয়ে ‘মোহনবাগান সুপার জায়ান্টস’ বা ‘মোহনবাগান এসজি’ হতে পারে। এটিকে মোহনবাগানের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাও এ ব্যাপারে প্রাথমিক সম্মতি দিয়েছেন।

আইএসএলের শুরুতে স্পেনের ক্লাব আতলেতিকো মাদ্রিদের সঙ্গে জুটি বেঁধে পথচলা শুরু করে আতলেতিকো কলকাতা বা সংক্ষেপে এটিকে। দু’বার ট্রফি জেতার পর ২০২০ সালে সেটি মোহনবাগানের সঙ্গে মিশে যায়। নতুন নাম হয়ে এটিকে মোহনবাগান। কেন ঐতিহ্যশালী ক্লাবের আগে এটিকে শব্দ থাকবে, তা নিয়ে তখন থেকেই আন্দোলন শুরু করেন সবুজ-মেরুন সমর্থকরা। সেই প্রতিবাদ আজও চলছে। ‘হ্যাশট্যাগ রিমুভ এটিকে’ এখন নেটমাধ্যমে তুমুল জনপ্রিয়। মোহনবাগান দিবসে সমর্থকরা গ্যালারিতে প্রতিবাদ করেন। তার পরে এক রবিবার বৃষ্টিতেও ক্লাবের সামনে প্রতিবাদ হয়।

দীর্ঘ দিন ধরে সমর্থকদের এই প্রতিবাদ নানা ভাবে সামাল দিয়ে যাচ্ছেন ক্লাবকর্তারা। সচিব দেবাশিস দত্ত একাধিক বার বলেছেন যে, এটিকে নাম তোলা নিয়ে সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা হয়েছে। তবে বিষয়টি নিয়ে আইনি জটিলতা রয়েছে বলে এত দ্রুত কিছু হবে না। অবশেষে সঞ্জীব মোহনবাগানের নামের আগে এটিকে সরাতে রাজি হয়েছেন বলে খবর। যে ভাবে আইপিএলে তাঁর ক্লাবের নাম লখনউ সুপার জায়ান্টস, দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে ডারবান সুপার জায়ান্টস হয়েছে, সে ভাবেই মোহনবাগানের নামের পরেও সুপার জায়ান্টস জুড়ে দেওয়ার ভাবনা রয়েছে।

যদিও এত তাড়াতাড়ি সব কাজ হবে না। নাম পরিবর্তন করতে গেলে আইনি প্রক্রিয়া রয়েছে। তবে ডার্বির আগে মোহন-সমর্থকরা যে নতুন উৎসাহ পেলেন, তা নিয়ে সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mohun bagan ATK Mohun Bagan Sanjiv Goenka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE