Advertisement
১০ মে ২০২৪
SC East Bengal

ATK Mohun Bagan: লাল-হলুদের ফুটবলারকে ছিনিয়ে নিয়ে দল গঠনের কাজ শুরু করল এটিকে মোহনবাগান

পরের আইএসএল মরসুম শুরু হওয়ার আগেই ইস্টবেঙ্গলের শিবিরে হানা দিল এটিকে মোহনহবাগান। তরুণ মিডফিল্ডার লালরিনলিয়ানা হানামতেকে সই করাল তারা।

লাল-হলুদের ফুটবলার সবুজ-মেরুনে

লাল-হলুদের ফুটবলার সবুজ-মেরুনে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১৬:১০
Share: Save:

পরের আইএসএল মরসুম শুরু হওয়ার আগেই ইস্টবেঙ্গলের শিবিরে হানা দিল এটিকে মোহনবাগান। তরুণ মিডফিল্ডার লালরিনলিয়ানা হানামতেকে সই করাল তারা। মিজোরামের ১৮ বছর বয়সি এই ফুটবলারকে আগামী দু’বছরের জন্য চুক্তিবদ্ধ করল সবুজ-মেরুন। এটিকে মোহনবাগানের নেটমাধ্যমে এই খবর জানানো হয়েছে।

গত মরশুমে এসসি ইস্টবেঙ্গলের হয়ে হিরো আইএসএলে খেলেছিলেন হানামতে। দল সফল হতে পারেনি। কিন্তু তিনি ফুটবলপ্রেমীদের নজর কাড়েন। এ বার এটিকে মোহনবাগান আগামী মরসুমের দল গঠনের কাজ শুরুই করল হানামতেকে সই করিয়ে।

২০২১-২২ মরশুমে লাল-হলুদ জার্সি গায়ে ১৭টি ম্যাচ খেলে একটি গোল করেন হানামতে। চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে এসসি ইস্টবেঙ্গল সমতা ফেরায় তাঁর গোলেই। সুযোগ পেলে কাজে লাগানোর নিরিখেও তাঁর রেকর্ড ঈর্ষণীয়। গত মরশুমে বেশ কয়েকজন তরুণ প্রতিভাবান ফুটবলার দলে ছিল। তা সত্ত্বেও এসসি ইস্টবেঙ্গল পয়েন্ট তালিকায় সবার নীচে রয়ে যায়। সেই প্রতিভাবান তরুণদেরই একজন হলেন হানামতে। তাঁর আসায় এটিকে মোহনবাগানের মাঝমাঠ যে আরও শক্তিশালী হল তাতে সন্দেহ নেই।

২০১৮-য় এফসি পুণে সিটির অনূর্ধ্ব-১৮ দলে যোগ দেন এই মিজো ফুটবলার। অনূর্ধ্ব-১৮ আই লিগেও খেলেছেন তিনি। এর পরে হায়দরাবাদ এফসি-র রিজার্ভ দলে ডাক পান এবং ২০২১ পর্যন্ত সেই দলেই ছিলেন। গত মরশুমে এসসি ইস্টবেঙ্গলে যোগ দেন। এ বার কলকাতার আর এক দলের ঐতিহ্যবাহী জার্সি গায়ে নামতে দেখা যাবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal ATK Mohun Bagan ISL 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE