Advertisement
২২ মে ২০২৪
El Clasico

প্রদর্শনী ম্যাচেও ঝামেলা, হলুদ কার্ডের ছড়াছড়ি, আমেরিকায় রিয়ালকে হারাল বার্সেলোনা

আমেরিকায় প্রাক মরসুম প্রস্তুতি ম্যাচে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে দিল বার্সেলোনা। কিন্তু মাঠের উত্তেজনা ছিল অনেক বেশি। স্কোরলাইন দেখে মনে হলেও অত সহজে জয় আসেনি বার্সার।

football

দুই দলের খেলোয়াড়দের ঝামেলা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৭:২২
Share: Save:

আমেরিকায় প্রাক মরসুম প্রস্তুতি ম্যাচে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে দিল বার্সেলোনা। কিন্তু স্কোরলাইন দেখে যা মনে হচ্ছে, খেলা মোটেই ততটা সহজ হয়নি। রিয়ালের পাঁচটি শট ক্রসবারে লেগেছে। দু’দলের ফুটবলারেরা একাধিক বার ঝামেলায় জড়িয়েছেন। মোট সাতটি হলুদ কার্ড হয়েছে ম্যাচে।

এই দুই দলের খেলাকে ফুটবলবিশ্বে ‘এল ক্লাসিকো’ বলা হয়। সমর্থকরা বলেন, বার্সেলোনা এবং রিয়ালের মধ্যে কোনও দিন প্রদর্শনী ম্যাচ হওয়া সম্ভব নয়। কিছু একটা ঘটবেই ম্যাচে। সেটাই দেখা গেল আমেরিকায়। বার্সেলোনা শুরুতেই এগিয়ে যায় ওসমানে দেম্বেলের গোলে। ম্যাচের শেষ দিকে গোল করেন ফার্মিন লোপেস এবং ফেরান তোরেস।

টেক্সাসের এটিঅ্যান্ডটি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। মাঠ ঠাসা ছিল দর্শকে। শুরুতেই বার্সার ওরিয়েল রোমিউয়ের একটি শট ক্রসবারে লাগে। তার পরে পেদ্রির একটি কোনাকুনি পাস পেয়ে যান দেম্বেলে। সেখান থেকে পোস্টের ধার ঘেঁষা একটি শটে গোল করেন তিনি। পাঁচ মিনিট পরেই সমতা ফেরাতে পারত রিয়াল। বক্সের মধ্যে হাতে বল লাগান রোনাল্ড আরাউখো। কিন্তু পেনাল্টি থেকে ভিনিসিয়াসের শট বারে লেগে প্রতিহত হয়।

উত্তেজনা সেখানেই শেষ হয়নি। এর পর রদ্রিগোর একটি শট দারুণ ভাবে বাঁচান বার্সার গোলকিপার। ভিনিসিয়াসের আরও একটি শট বারে লাগে। ফিরতি বলে জুড বেলিংহ্যামের হেড লাগে পোস্টে। তার কিছু ক্ষণ পরে দেম্বেলে একটি সুযোগ নষ্ট করেন।

এর পরেই দু’দলের খেলোয়াড়দের ঝামেলা হয়। এদের মিলিটাওকে পিছন থেকে খারাপ ট্যাকল করেন ফ্রেঙ্কি দি জং। সঙ্গে সঙ্গে দু’দলের ফুটবলারেরা ছুটে আসেন। হাতাহাতি জড়িয়ে পড়েন অনেকে। তার কিছু ক্ষণ পরেই বিরতি হয়ে যায়। বিরতির পরে অরেলিয়েঁ চুয়ামেনির শট লাগে পোস্টে। খেলা শেষের একটু আগে লোপেস ২-০ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

El Clasico Real Madrid FC Barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE