Advertisement
২২ মে ২০২৪
UEFA Champions League

বার্সার পাঁচ গোল, জয় ম্যান সিটি, পিএসজির

অ্যান্টওয়ার্পের বিরুদ্ধে এ দিন ৫-০ জেতে বার্সেলোনা। জোড়া গোল জোয়াও ফেলিক্সের। অন্য দিকে বরুসিয়া ডর্টমুন্ডকে ঘরের মাঠে ২-০ হারায় পিএসজি।

An image of Joao Felix

বার্সেলোনার জোয়াও ফেলিক্স জোড়া গোল করেন। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০২
Share: Save:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জয় দিয়ে অভিযান শুরু করল বার্সেলোনা, ম্যাঞ্চেস্টার সিটি ও প্যারিস সঁ জরমঁ।

অ্যান্টওয়ার্পের বিরুদ্ধে এ দিন ৫-০ জেতে বার্সেলোনা। জোড়া গোল জোয়াও ফেলিক্সের। একটি করে গোল করেন রবার্ট লেয়নডস্কি ও গাভি। ৫৪ মিনিটে আত্মঘাতী গোল জেল্লে বাতাল্লির। অন্য দিকে বরুসিয়া ডর্টমুন্ডকে ঘরের মাঠে ২-০ হারায় পিএসজি। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। ৫৮ মিনিটে ব্যবধান বাড়ান আশরাফ হাকিমি। জিতল ম্যান সিটিও। সেভেনা ভেজ়দার বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ জেতে পেপ গুয়ার্দিওলার দল। জোড়া গোল ইউলিয়ান আলভারেজ়ের। একটি গোল করেন রদ্রি।

এ দিকে ইপিএলের শেষ ম্যাচে ব্রাইটনের কাছে ১-৩ গোলে হার। অন্য দিকে রয়েছে হ্যারি ম্যাগুয়েরের ফুটবল নিয়ে টানা সমালোচনার ঢেউ। তার সঙ্গে যুক্ত হয়েছে ক্লাবের ভবিষ্যৎ নিয়ে মালিক গ্লেজ়ার পরিবারের দুর্বোধ্য মনোভাব।

বিপর্যস্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন তারকা রিয়ো ফার্ডিনান্ড। তিনি বলেছেন, ‘‘আমি যতটা জানি, তাতে ম্যান ইউ ড্রেসিংরুমের পরিস্থিতি মোটেও সুখের নয়। জানি না, ম্যানেজার এরিক টেন হ্যাগ কী ভাবে অবস্থা সামলাবেন।’’

বায়ার্ন মিউনিখ ম্যাচের আগে টেন হ্যাগ সাংবাদিক বৈঠকে বলেছেন, ‘‘নিঃসন্দেহে বায়ার্ন দুর্দান্ত দল। তবে শেষ ম্যাচের ব্যর্থতা ভুলে আমাদের নতুন উদ্যমে নিয়ে খেলতে হবে।’’ তবে বুধবারের ম্যাচে খেলবেন না হ্যারি ম্যাগুয়ের।

সতর্ক রিয়াল: ঘরের মাঠে ইউনিয়ন বার্লিনের বিরুদ্ধে খেলতে নামার আগে সতর্ক রিয়াল মাদ্রিদ। ম্যানেজার কার্লো আনচেলোত্তি বলেন, ‘‘আমার দল ফেভারিট হিসেবে খেলতে নামছে না। আমাদের লড়াই করেই জিততে হবে।’’

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার: রিয়াল মাদ্রিদ বনাম ইউনিয়ন বার্লিন (রাত ১০.১৫), বায়ার্ন মিউনিখ বনাম ম্যান ইউ, আর্সেনাল বনাম পিএসভি (ম্যাচ শুরু রাত ১২.৩০ থেকে। সোনি টেন স্পোর্টস ওয়ান, টু, থ্রি চ্যানেলে)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE