Advertisement
০৮ মে ২০২৪
Mohun Bagan

মঙ্গলবার মোহনবাগানের এএফসি কাপ ম্যাচ ঘিরে অনিশ্চয়তা কাটল, সোমবার আসছে বাংলাদেশের দল

দু’দিন পরেই এএফসি কাপে মোহনবাগানের ম্যাচ বসুন্ধরা কিংসের বিরুদ্ধে। ভিসা সমস্যায় বাংলাদেশের ক্লাবটি এখনও ভারতে এসে পৌঁছতেই পারেননি। তবে তারা ভিসা পেয়েছে বলে জানা গিয়েছে।

football

মোহনবাগান দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ২০:৫২
Share: Save:

দু’দিন পরেই এএফসি কাপে মোহনবাগানের ম্যাচ বসুন্ধরা কিংসের বিরুদ্ধে। তার আগে তৈরি হয়েছিল বড় জটিলতা। ভিসা সমস্যায় ৪৮ ঘণ্টা আগে সেই ম্যাচ নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। দশমীতে মোহনবাগানের ওই ম্যাচ পড়ায় তা কলকাতার বদলে হবে ভুবনেশ্বরে। কিন্তু বাংলাদেশের ক্লাবটি ভিসা সমস্যার কারণে রবিবার পর্যন্ত ভারতে এসে পৌঁছতে পারেনি। তারা বিষয়টি নিয়ে চিঠি দিয়েছিল এএফসি-কে। রবিবার সন্ধের দিকে সমস্যা মেটে। সোমবার সকালে ভারতে আসছে বসুন্ধরা।

প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী, অ্যাওয়ে ম্যাচ খেলতে যে কোনও দলকেই ম্যাচের অন্তত দু’দিন আগে পৌঁছে যেতে হবে। কিন্তু সঠিক সময়ে ভিসা না পাওয়ায় ঢাকা থেকে এখনও রওনা হতেই পারেনি বসুন্ধরা দল। কোথায় সমস্যা হয়েছে?

জানা গিয়েছে, বাংলাদেশের দলটি ভারতে আসার জন্যে ডাবল-এন্ট্রি ভিসা চেয়েছিল। কারণ এ দেশে মোহনবাগান ছাড়াও ওড়িশা এফসি-র বিরুদ্ধে খেলতে হবে তাদের। কিন্তু সর্বভারতীয় ফুটবল সংস্থার তরফে সিঙ্গল-এন্ট্রি ভিসার আবেদন মঞ্জুর করা হয়েছিল। সূত্রের খবর অনুযায়ী, এটি নিয়ম বিরুদ্ধ নয়। কারণ ওড়িশার বিরুদ্ধে বসুন্ধরার ম্যাচ রয়েছে ১১ ডিসেম্বর, অর্থাৎ প্রায় ৫০ দিন পর। পরে অবশ্য এআইএফএফের তরফে ২০ সেপ্টেম্বর ডাবল-এন্ট্রি ভিসার আমন্ত্রণ জানানো হয়।

তবে বাংলাদেশের ক্লাবের সভাপতি মহম্মদ ইমরুল হাসান জানিয়েছিলেন, সেই ভিসার জন্যে অ্যাপয়েনমেন্টের তারিখ দেওয়া হয়েছে ১ নভেম্বর। চিঠিতে ইমরুল এএফসি-কে জানিয়েছেন, ২২ অক্টোবর সকাল ১০.১৫-তে তাদের বিমানের টিকিট বুক করা হয়েছে গিয়েছে। সবাইকে জানানোও হয়ে গিয়েছে। থাকার জায়গাও বুক করা হয়েছে। অগ্রিম টাকাও দেওয়া হয়েছে। এখন সব বিমানের টিকিট বদল সম্ভব। কারণ এখন চড়া মূল্যে দাম দিতে হবে। তবে পরে এআইএফএফের তরফে সমস্যা মিটে যায়। সোমবার সকাল ৬টার সময় ঢাকা থেকে বিমানে কলকাতায় আসার কথা বসুন্ধরা। সেখান থেকে ভুবনেশ্বরে যাবে তারা।

এই মুহূর্তে গ্রুপ ডি-তে দু’টি ম্যাচেই জিতে ছয় পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে মোহনবাগান। প্রসঙ্গত, আগামী মঙ্গলবার মোহনবাগানের ম্যাচটি রয়েছে রাত ৯.৩০ থেকে। বসুন্ধরার বিরুদ্ধে মোহনবাগানের অ্যাওয়ে ম্যাচ রয়েছে ৭ নভেম্বর। অন্য দিকে, বসুন্ধরার দু’টি ম্যাচে তিনটি পয়েন্ট রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan afc cup Basundhara Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE