Advertisement
০৬ ডিসেম্বর ২০২৩
FIFA World Cup 2022

অশান্তি ইংল্যান্ড শিবিরে, ফ্রান্স ম্যাচের আগে দেশে ফিরে গেলেন এক ফুটবলার

হ্যারি কেনদের দলের রক্ষণ ভাগের এক ফুটবলার অনুশীলনের সময় বিবাদে জড়ান সহকারী কোচের সঙ্গে। সতীর্থদের সঙ্গেও মানিয়ে নিতে পারছিলেন না তিনি। লন্ডন ফিরে গিয়েছেন তিনি।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের আগে অশান্তি ইংল্যান্ড শিবিরে।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের আগে অশান্তি ইংল্যান্ড শিবিরে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৭:৩৯
Share: Save:

ফ্রান্সের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ কোয়ার্টার ফাইনালের আগে অশান্তির মেঘ ইংল্যান্ড শিবিরে। সহকারী কোচ স্টিভ হল্যান্ডের সঙ্গে বিবাদের জেরে দেশে ফিরে গিয়েছেন এক ফুটবলার।

গত সপ্তাহে অনুশীলনে সময় হল্যান্ডের সঙ্গে বিবাদে জড়ান ইংল্যান্ডের রক্ষণ ভাগের ফুটবলার বেন হোয়াইট। দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তার পরেই রাগে শিবির ছাড়েন হোয়াইট। ফিরে গিয়েছেন লন্ডনে। বিশ্বকাপের মধ্যে বিতর্ক ধামা চাপা দিতে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছিল, ব্যক্তিগত কারণে দেশে ফিরেছে এসেছে হোয়াইট। তাতেও চাপা থাকল না বিতর্ক। ফ্রান্সের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এই বিতর্ক প্রকাশ্যে চলে আসায় অস্বস্তিতে হ্যারি কেনরা।

ইংল্যান্ড শিবির সূত্রে খবর, আর্সেনালের ফুটবলার সতীর্থদের সঙ্গে ঠিক মতো মানিয়ে নিতে পারছিলেন না। একাধিক জনের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ছিলেন। দলের রণকৌশল, প্রথম একাদশ নির্বাচন নিয়ে সন্তুষ্ট ছিলেন না হোয়াইট। তা নিয়েই অনুশীলনে সহকারী কোচের সঙ্গে ঝামেলায় জড়ান। সকলের সামনে সহকারী কোচের সঙ্গে হোয়াইটের ঝামেলায় জড়ানোর ঘটনায় ক্ষুব্ধ হন গ্যারেথ সাউথগেট। আমেরিকার বিরুদ্ধে ম্যাচের পর থেকে দলের সঙ্গে ঝামেলায় জড়াতে শুরু করেন হোয়াইট। কাতার বিশ্বকাপে অবশ্য তাঁকে একটি ম্যাচেও প্রথম একাদশে রাখেননি সাউথগেট। কারণ হোয়াইটের ফর্মে খুশি ছিলেন না ইংল্যান্ড কোচ। বিশ্বকাপের মাঝে দলে শান্তি বজায় রাখতে হোয়াইটকে দেশে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। আর্সেনাল ফুটবলারও তাতে আপত্তি করেননি।

বাড়িতে ডাকাতির ঘটনায় রাহিম স্টার্লিং দেশের ফেরার পরের দিনই লন্ডন ফিরে গিয়েছেন হোয়াইট। তাঁর পরিবর্ত হিসাবে কোনও ফুটবলারকে চাননি সাউথগেট। শনিবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE