Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bengal Football

Bengal Football: মাথায় দু’টি সেলাই নিয়েও পুরো ম্যাচ খেললেন বাংলার মনোতোষ, মুগ্ধ কোচ

ম্যাচে নজর কেড়ে নিয়েছেন বাংলার অধিনায়ক মনোতোষ চাকলাদার। মাথা ফেটে দু’টি সেলাই হওয়ার পরেও পুরো সময় খেলেছেন তিনি।

মাথা ফাটল মনোতোষের

মাথা ফাটল মনোতোষের নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৭:৪৭
Share: Save:

কঠিন প্রতিপক্ষ হলেও প্রথম ম্যাচে পঞ্জাবকে হারিয়ে দিয়েছে বাংলা। শুভম ভৌমিকের একমাত্র গোলে এসেছে জয়। তবে ম্যাচে নজর কেড়ে নিয়েছেন বাংলার অধিনায়ক মনোতোষ চাকলাদার। মাথা ফেটে দু’টি সেলাই হওয়ার পরেও পুরো সময় খেলেছেন তিনি।

পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে বিপক্ষের ফুটবলারের কনুইয়ে আঘাত লেগে মাথা ফেটে যায় মনোতোষের। মাঠের ধারেই শুশ্রূষা হয় তাঁর। দু’টি সেলাই পড়ে। মাথায় মোটা করে ব্যান্ডেজও বাধা হয়। কিন্তু তা সত্ত্বেও খেলা চালিয়ে যান তিনি। সতীর্থরাও মনোতোষের সাহসে মুগ্ধ। তবে পরের ম্যাচ যে হেতু সোমবারই, তাই সেই ম্যাচে তিনি খেলবেন কিনা এখনই বলা যাচ্ছে না।

বাংলার কোচ রঞ্জন ভট্টাচার্য আনন্দবাজার অনলাইনকে বলেছেন, “মনোতোষের সাহসে আমরা মুগ্ধ। ওর পরিবর্ত ফুটবলারও আমি তৈরি রেখেছিলাম। তবু এক বার ওকে জিজ্ঞাসা করি মাঠে নামতে পারবে কিনা। সঙ্গে সঙ্গে মাথা নাড়িয়ে বলে দেয় ও খেলবে। তাই ওকে খেলিয়েছি।”

ম্যাচ নিয়ে রঞ্জন বলেছেন, “প্রথম ম্যাচ যে কোনও দলের কাছেই কঠিন। তার উপর প্রতিপক্ষ পঞ্জাবের মতো কঠিন দল। ওরা গত বারের রানার্স। ছেলেদের বলেছিলাম, পঞ্জাব লম্বা পাসে খেলে অভ্যস্ত। শারীরিক দিক থেকেও এগিয়ে। তাই মাটিতে বল রেখে খেলতে বলেছিলাম। সেটা ওরা ভালই করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Football santosh trophy IFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE