Advertisement
৩০ এপ্রিল ২০২৪
English Premier League

জয় নেই চেলসির, রবিবার মুখোমুখি পেপ গুয়ার্দিওলা ও মিকেল আর্তেতা

গত বছরের অক্টোবরে প্রথম সাক্ষাতে শেষ হাসি হেসেছিলেন মিকেল আর্তেতা। সাড়ে চার মাস পরে আজ, রবিবার এতিহাদ স্টেডিয়ামে ফিরতে সাক্ষাতের আগে আর্সেনালকে নিয়ে সতর্কতাই অবলম্বন করছেন পেপ গুয়ার্দিওলা।

উল্লাস: নিজের দ্বিতীয় গোলের পরে চেলসির পামার। শনিবার।

উল্লাস: নিজের দ্বিতীয় গোলের পরে চেলসির পামার। শনিবার। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৭:৩৪
Share: Save:

সুদিন এখনও ফিরল না চেলসিতে। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে মৌরিসিয়ো পোচেত্তিনোর দল ২-২ ড্র করেছে বার্নলির সঙ্গে। ২৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে চেলসি রয়েছে ১১ নম্বরে। চেলসির হয়ে জোড়া গোল করেন কোল পামার। তবে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবের ভক্তদের মুখে ফোটেনি হাসি। কুলেন এবং দারা ও’সিয়ার গোলে ম্যাচে সমতা ফেরায় বার্নলি।

গত বছরের অক্টোবরে প্রথম সাক্ষাতে শেষ হাসি হেসেছিলেন মিকেল আর্তেতা। সাড়ে চার মাস পরে আজ, রবিবার এতিহাদ স্টেডিয়ামে ফিরতে সাক্ষাতের আগে আর্সেনালকে নিয়ে সতর্কতাই অবলম্বন করছেন পেপ গুয়ার্দিওলা। ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার সাফ বলে দিচ্ছেন, ঘরের মাঠে তিন পয়েন্ট নিশ্চিত করতে হলে বড় দায়িত্ব নিতে হবে আর্লিং হালান্ড এবং কেভিন দ্য ব্রুইনকে।

মহাদ্বৈরথের আগে আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা শান্তই থাকছেন। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তাঁর দল শীর্ষস্থানে থাকলেও বাড়তি কোনও উচ্ছ্বাস নেই গুয়ার্দিওলার প্রাক্তন সহকারীর মুখে। তিনি বলছেন, ‘‘পেপ আসার পরে ম্যান সিটি যে উচ্চতায় পৌঁছে গিয়েছে, তা সত্যিই কল্পনা করা যায় না। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলতে পারি, ওর ভাবনা এতটাই তীক্ষ্ণ যে, চোখের নিমেষে ম্যাচের মেজাজ বদলে দিতে পারে। ফলে আমি রবিবারের ম্যাচে নিজের দলকে এগিয়ে রাখছি না।’’

সতর্ক গুয়ার্দিওলা বলেছেন, ‘‘আমার কাছে রবিবারের ম্যাচটা ফাইনালের মতোই। এই লড়াইয়ে জিততে হলে বাড়তি দায়িত্ব নিতে হবে হালান্ড এবং দ্য ব্রুইনকে। বিশেষ করে, দ্য ব্রুইনের চোট সারিয়ে ফেরাটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। দীর্ঘ চোট দুঃস্বপ্নের মতো হয়ে দাঁড়িয়েছিল। আর্সেনালকে চাপে রাখতে হলে মাঝমাঠে দ্য ব্রুইনকেই সবচেয়ে বড় ভূমিকা নিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League Chelsea football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE