Advertisement
২৯ এপ্রিল ২০২৪
English Premiere League

স্বস্তি চেলসির, জয়ে ফিরল ম্যান সিটিও

ম্যান সিটির মতো ম্যাচ জিতে চেলসি শুধু বছরই শেষ করল না। তার সঙ্গে পায়ের নীচে শক্ত জমিও যেন খুঁজে পেলেন মৌরিসিয়ো পোচেত্তিনো।

An image of footballer

তৃপ্ত: গোলের পরে ম্যান সিটির রদ্রি। শনিবার ইপিএলে। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ০৮:৪১
Share: Save:

স্বস্তি নিয়েই বছর শেষ করলেন দুই ম্যানেজার পেপ গুয়ার্দিওলা এবং মৌরিসিয়ো পোচেত্তিনো। শনিবার ঘরের মাঠে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি ২-০ গোলে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেডকে। অ্যাওয়ে ম্যাচে লুটন টাউনের বিরুদ্ধে ৩-২ গোলে জয় ছিনিয়ে নিয়েছে চেলসিও।

ঘরের মাঠে শেষ তিন ম্যাচে পয়েন্ট নষ্ট করার পরে ম্যান সিটির তীক্ষ্ণতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছিলেন। শনিবার সেই ভুল করেননি গুয়ার্দিওলার ফুটবলাররা। ম্যাচের ১২ মিনিটেই রদ্রির গোলে এগিয়ে যায় ম্যান সিটি। ৬১ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান আলভারেস। এই জয়ের সুবাদে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে ম্যান সিটি। ম্যাচের শেষে রদ্রি বলে যান, ‘‘ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাচ থেকে আমরা যে শিক্ষা অর্জন করেছিলাম, তা মাথায় রেখে ম্যাচের শুরু থেকে বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছি। আশা করছি, নতুন বছরে ম্যান সিটি আবার ছন্দে ফিরবে।’’

ম্যান সিটির মতো ম্যাচ জিতে চেলসি শুধু বছরই শেষ করল না। তার সঙ্গে পায়ের নীচে শক্ত জমিও যেন খুঁজে পেলেন মৌরিসিয়ো পোচেত্তিনো।

শনিবার অ্যাওয়ে ম্যাচে চেলসি জিতেছে ৩-২ গোলে। কোল পামারের জোড়া গোলে তিন পয়েন্ট নিশ্চিত হয় স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবের। ১২ মিনিটে নিজের প্রথম গোল করেন ২১ বছরের মিডফিল্ডার। ৩৭ মিনিটে মাদুয়েকের গোলে চেলসি ব্যবধান বাড়িয়ে যায়। ৭০ মিনিটে নিজের দ্বিতীয় গোল পামারের। কিন্তু শেষ দশ মিনিটে অবনমনের আওতায় ঢুকে পড়া লুটন টাউনের ঝোড়ো ফুটবলে উদ্বেগ ছড়িয়ে পড়ে চেলসি শিবিরে। ৮০ মিনিটে রস বার্কলে গোল করে লড়াইয়ে ফেরান দলকে। ম্যাচ শেষের তিন মিনিট আগে ফের গোল করে যান এলিজা আদেবায়ো।

অন‌্য ম‌্যাচে নটিংহ‌্যাম ফরেস্ট ২-১ গোলে হারিয়েছে ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। ২৯ বছরে এই প্রথম বার ইপিএলে এরিক টেন হ‌্যাগের দলকে হারিয়ে চলতি বছরকে স্মরণীয় করে রাখল নটিংহ‌্যাম। দ্বিতীয়ার্ধেই তিন গোল হয়। ৬৪ মিনিটে নিকোলাস ডমিনগেজ় প্রথম জালে বল ঠেলেন। ম‌্যান-ইউকে লড়াইয়ে ফিরিয়ে আনেন মার্কাস র‌্যাশফোর্ড। ৮২ মিনিটে ম‌্যান-ইউর কফিনে শেষ পেরেকটি পোঁতেন মর্গ‌্যান গিব্‌স। ২০ ম‌্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ তালিকার অষ্টম স্থানে থেকে বছর শেষ করলেন র‌্যাশফোর্ডরা।

বছরের শেষ ম‌্যাচে উলভসের কাছে ৩-০ হারল এভার্টনও। গোলগুলি করেন ম‌্যাক্স কিলম‌্যান (২৫ মিনিট), ম‌্যাথেউস কুনহা (৫৩ মিনিট), ক্রেগ ডসন (৬১ মিনিট)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea Manchester City football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE