Advertisement
১৬ এপ্রিল ২০২৪
AFC Asian Cup

Asian Cup: এশিয়ান গেমসের পর এ বার চিনে হবে না এশিয়ান কাপ ফুটবলও

কোভিডের বাড়বাড়ন্তের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে কথা এএফসি জানিয়েও দিয়েছে চিন। দ্রুতই নতুন আয়োজন দেশের নাম ঘোষণা করা হবে।

এশিয়ান কাপ নিয়েও সমস্যা

এশিয়ান কাপ নিয়েও সমস্যা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১৮:২৩
Share: Save:

এশিয়ান গেমসের পর এ বার এশিয়ান কাপ ফুটবলও হবে না চিনে। শনিবার এএফসি জানিয়ে দিল, এশিয়ান কাপ আয়োজনের স্বত্ত্ব ছেড়ে দিয়েছেন চিন। প্রতি চার বছর অন্তর এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। এশিয়া মহাদেশে মোট ২৪টি দল খেলে। আগামী বছর ১৬ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল।

কোভিডের বাড়বাড়ন্তের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে কথা এএফসি জানিয়েও দিয়েছে চিন। দ্রুতই নতুন আয়োজক দেশের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে এএফসি। কোভিডের কারণে চিনে এই মুহূর্তে প্রচণ্ড কড়াকড়ি রয়েছে। বেশ কিছু এলাকায় লকডাউনও রয়েছে।

সাম্প্রতিক কালে অনেক প্রতিযোগিতাই বাতিল হয়ে গিয়েছে। চিনে ২০১৯ সালের পর থেকে কোনও ফর্মুলা ওয়ান গ্রাঁ প্রি হয়নি। চিনের ঘরোয়া ফুটবল মরসুম এখনও শুরু হয়নি। জুলাইয়ে ইস্ট এশিয়ান ফুটবল প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। সেটিও বাতিল করা হয়েছে। তবে চারটি পুরুষদের টেনিস প্রতিযোগিতা হওয়ার কথা রয়েছে এ বছরে। সেগুলি নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE