Advertisement
০৪ মে ২০২৪
Mohun Bagan Super Giant

ছাঁটাই হওয়ার আগেই পদত্যাগ, মোহনবাগান কোচের পদ থেকে নিজেই সরে গেলেন ফেরান্দো, দায়িত্ব পেলেন কে?

পর পর তিন ম্যাচে হারের জের। মোহনবাগান কোচের পদ থেকে সরে গেলেন ফেরান্দো। সঙ্গে সঙ্গে দায়িত্ব দেওয়া হল অন্য এক জনকে। কে এলেন মোহনবাগান কোচের পদে?

juan ferrando

জুয়ান ফেরান্দো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৫:০৭
Share: Save:

মোহনবাগানের কোচের পদ থেকে সরে গেলেন জুয়ান ফেরান্দো। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হল আন্তোনিয়ো লোপেজ হাবাসকে। সুপার কাপ থেকেই কোচ হিসাবে দেখা যাবে তাঁকে। এর আগে হাবাস সবুজ-মেরুনের কোচ ছিলেন। এ মরসুমের শুরুতে তাঁকে টেকনিক্যাল ডিরেক্টর করে দলের সঙ্গে রাখা হয়েছিল। এ বার ফেরান্দোকে সরিয়ে আবার কোচ হিসেবে ফিরিয়ে আনা হল হাবাসকে।

২০২১ সালে কোচ করা হয়েছিল ফেরান্দোকে। এর আগে এফসি গোয়ার কোচ ছিলেন তিনি। ৪৩ বছরের ফেরান্দো মোহনবাগানের দায়িত্ব নিয়েছিলেন হাবাসকে সরিয়েই। দু'বছরে সবুজ-মেরুনের ৭৭টি ম্যাচে কোচ ছিলেন ফেরান্দো। এর মধ্যে ৪২টি ম্যাচে জিতেছিল দল। হেরেছিল ২০টিতে। বাকি ১৫টি ম্যাচ ড্র হয়। ফেরান্দোর প্রশিক্ষণেই গত মরসুমে আইএসএল চ্যাম্পিয়ন হয় মোহনবাগান। তার পরে জেতে ডুরান্ড কাপও। কিন্তু এ বারের আইএসএলে টানা তিনটি ম্যাচে হারের পরেই দায়িত্ব ছেড়ে দিলেন ফেরান্দো।

মোহনবাগান এ বারের আইএসএলে এখনও পর্যন্ত ১০টি ম্যাচে ৬টি জিতেছে। পেয়েছে ১৯ পয়েন্ট। গত বারের চ্যাম্পিয়ন দল রয়েছে পাঁচ নম্বরে। এমন অবস্থায় দলের দায়িত্ব নিলেন হাবাস।

স্পেনীয় প্রশিক্ষক হাবাস এক সময় এটিকে-র কোচ ছিলেন। পরে এটিকে মোহনবাগানের কোচ করা হয় তাঁকে। যদিও হাবাসের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়নি মোহনবাগানের। তিনি টিডি হিসেবে এই মরসুমে দলের সঙ্গে ছিলেন। তাঁকেই আবার পুরনো পদে দেখা যাবে। এখন দেখার, হাবাসের অধীনে মোহনবাগানের অতীত গৌরব ফেরে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE