Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Durand Cup

রুদ্ধশ্বাস জয়ে শেষ চারে মুম্বই বনাম মহমেডান

যুবভারতীতে প্রথমার্ধ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে স্টুয়ার্টই এগিয়ে দেন মুম্বইকে। কিন্তু ৫৯ মিনিটে পেতহ‌্ সিসকোভিচ ১-১ করে দেন। ৭৮ মিনিটে মুম্বইয়ের হয়ে ছাংতে ২-১ করেন।

নায়ক: স্টুয়ার্টকে অভিনন্দন ছাংতের। ছবি: ডুরান্ড কাপ

নায়ক: স্টুয়ার্টকে অভিনন্দন ছাংতের। ছবি: ডুরান্ড কাপ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ০৭:৩৭
Share: Save:

ডুরান্ড কাপ

Advertisement

মুম্বই ৫ চেন্নাইয়িন ৩

আট গোলের রোমাঞ্চকর ম্যাচ! রবিবাসরীয় যুবভারতীতে চেন্নাইয়িন এফসিকে ৫-৩ গোলে হারিয়ে ১৩১তম ডুরান্ড কাপের শেষ চারে উঠে মহমেডানের রক্তচাপ বাড়িয়ে দিল মুম্বই সিটি এফসি।

Advertisement

ভারতীয় নৌ সেনাকে ৪-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপে যাত্রা শুরু করেছিলেন গ্রেগ স্টুয়ার্টরা। এটিকে-মোহনবাগানকে হারিয়ে অঘটন ঘটানো রাজস্থান ইউনাইটেড এফসিকে তাঁরা চূর্ণ করেছিলেন ৫-১ গোলে। তবে সবুজ-মেরুনের বিরুদ্ধে ১-১ ড্র করেন। সেই মুম্বইকে শেষ ম্যাচে ৪-৩ গোলে হারিয়ে চমকে দেয় ইস্টবেঙ্গল। তাতে অবশ্য ‘বি’ গ্রুপের সেরা হয়ে শেষ আটে উঠতে কোনও সমস্যা হয়নি লালিয়ানজ়ুয়ালা ছাংতেদের। চেন্নাইয়িনের বিরুদ্ধে রবিবার মুম্বইকে তাই এগিয়ে রেখেছিলেন বিশেষজ্ঞরা।

যুবভারতীতে প্রথমার্ধ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে স্টুয়ার্টই এগিয়ে দেন মুম্বইকে। কিন্তু ৫৯ মিনিটে পেতহ‌্ সিসকোভিচ ১-১ করে দেন। ৭৮ মিনিটে মুম্বইয়ের হয়ে ছাংতে ২-১ করেন। কিন্তু ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে ২-২ করেন জোকসন ধাস। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৪ মিনিটে ফের ছাংতে ৩-২ এগিয়ে দেন মুম্বইকে। স্টুয়ার্ট ৪-২ করেন ১০০ মিনিটে। ১১২ মিনিটে বাংলার রহিম আলি ৩-৪ করে দেওয়ার পরে উল্লসিত হয়ে ওঠেন চেন্নাইয়িনের সমর্থকরা। কিন্তু ১১৮ মিনিটে হ্যাটট্রিক করে তাঁদের দলের শেষ চারে খেলার স্বপ্ন ভেঙে দেন স্টুয়ার্ট-ই। আটটি গোলের মধ্যে চারটিই হল ম্যাচেরঅতিরিক্ত সময়ে!

আগামী বুধবার মুম্বইয়ের বিরুদ্ধে সেমিফাইনালে খেলবে মহমেডান। প্রতিপক্ষকে দেখে নিতে দীপেন্দু বিশ্বাসের সঙ্গে যুবভারতীতে গিয়েছিলেন কোচ আন্দ্রে চের্নিশভ। মুম্বইয়ের নাটকীয় জয় দেখে মহমেডান কোচ বললেন, ‘‘মুম্বইয়ের আক্রমণভাগ ভয়ঙ্কর। তবে আমরাও লড়াইয়ের জন্য তৈরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.