Advertisement
০৭ মে ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলে প্রায় চূড়ান্ত দাদা-ভাই, কোটি টাকা দিয়ে গোলকিপার নিচ্ছে লাল-হলুদ

সব ঠিকঠাক থাকলে ইস্টবেঙ্গলেই যোগ দিতে চলেছেন প্রভসুখন গিল। গোলকিপার নিয়ে লাল-হলুদের সমস্যা হয়তো মিটতে চলেছে। কোটি টাকারও বেশি ট্রান্সফার ফি দিতে হচ্ছে ইস্টবেঙ্গলকে।

East Bengal

— প্রতিনিধিত্বমূলক চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৭:২৬
Share: Save:

সব ঠিকঠাক থাকলে ইস্টবেঙ্গলেই যোগ দিতে চলেছেন প্রভসুখন গিল। গোলকিপার নিয়ে লাল-হলুদের সমস্যা হয়তো মিটতে চলেছে। প্রভসুখনই শুধু নয়, তাঁর ভাই গুরসিমরত সিংহ গিলও যোগ দিতে চলেছে ইস্টবেঙ্গলে। গুরসিমরত রক্ষণভাগে খেলেন। ফলে একই সঙ্গে দুই ফুটবলারকে পেয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল।

মুম্বই সিটির সঙ্গে গুরসিমরতের চুক্তি শেষ হয়েছে জুন মাসেই। ফলে তিনি ‘ফ্রি’ ফুটবলার। কিন্তু কেরল ব্লাস্টার্সের সঙ্গে এখনও চুক্তি রয়েছে প্রভসুখনের। জানা গিয়েছে, পঞ্জাবের এই গোলকিপারকে পাওয়ার জন্যে ১.২ কোটি টাকা ট্রান্সফার ফি দিতে চলেছে ইস্টবেঙ্গল। প্রাথমিক ভাবে দেড় কোটি টাকা চাওয়া হলেও কথাবার্তার মাধ্যমে টাকার অঙ্ক কমানো গিয়েছে। আর্থিক সমস্যার কারণেই প্রভসুখনকে ছেড়ে দিচ্ছে কেরল।

সূত্রের খবর, সোমবারই কলকাতার উদ্দেশে রওনা দিয়েছেন দুই ভাই। এ দিনই তাঁদের মেডিক্যাল হওয়ার কথা রয়েছে। সব ঠিক থাকলেই চলতি সপ্তাহেই ইস্টবেঙ্গলের নতুন দুই ফুটবলারের নাম ঘোষণা করে দেওয়া হতে পারে।

দীর্ঘ দিন ধরেই গোলকিপারের সমস্যায় ভুগছে ইস্টবেঙ্গল। অতীতে অরিন্দম ভট্টাচার্য, দেবজিৎ মণ্ডল, কমলজিৎ সিংহরা খেললেও কেউই ভরসা জোগাতে পারেননি। সহজ ভুলের খেসারত দিতে হয়েছে। প্রভসুখনকে পাওয়া গেলে রক্ষণের শেষ প্রহরীর ব্যাপারে অনেকটাই নিশ্চিন্ত হওয়া যাবে।

ইস্টবেঙ্গলের আক্রমণ ভাগ ইতিমধ্যেই বেশ ভাল হয়েছে। হায়দরাবাদ থেকে জেভিয়ার সিভেরিয়ো এবং বোরহা হেরেরাকে নেওয়া হয়েছে। সঙ্গে ক্লেটন সিলভা রয়েছেন। তবে ডিফেন্ডার ইভান গঞ্জালেসকে ছেড়ে দেওয়ার ভাবনাচিন্তা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Kerala Blasters FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE