Advertisement
০১ মে ২০২৪
East Bengal

শেষ মুহূর্তের গোলে জয় ইস্টবেঙ্গলের, কাস্টমসকে হারিয়ে লিগে শীর্ষেই থাকল লাল-হলুদ

কলকাতা ফুটবল লিগে কাস্টমসকে হারাল ইস্টবেঙ্গল। ঘরের মাঠে ১০ জনের কাস্টমসকে হারাতে বেশ পরিশ্রম করতে হয় তাদের। শেষ মুহূর্তের গোলে জেতে লাল-হলুদ।

East Bengal

ইস্টবেঙ্গলের গোলদাতা মাহিতোষ রায়। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৮:০৫
Share: Save:

কলকাতা লিগে কাস্টমসকে হারাতে পরিশ্রম করতে হল ইস্টবেঙ্গলকে। ম্যাচের ৮৭ মিনিটে মাহিতোষ রায়ের করা একমাত্র গোলে জিতল লাল-হলুদ ব্রিগেড। এই জয়ের ফলে পয়েন্ট তালিকার শীর্ষে নিজেদের জায়গা আরও মজবুত করল ইস্টবেঙ্গল। সুপার সিক্সে পৌঁছে গিয়েছে তারা।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করে ইস্টবেঙ্গল। কাস্টমসের বক্সে বেশ কয়েক বার ঢুকে পড়েন ফুটবলারেরা। কিন্তু গোল হয়নি। ২০ মিনিটের পরে কাস্টমসের সুরজিৎ হাঁসদা ইস্টবেঙ্গলের রক্ষণকে চাপে ফেলতে রাখেন। ৩৬ মিনিটের মাথায় ভাগ্যের জোরে বেঁচে যায় লাল-হলুদ। কাস্টমসের ফুটবলারের শট বারে লেগে ফিরে আসে। প্রথমার্ধে কোনও গোল আসেনি।

দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের উপর চাপ বাড়াতে থাকে কাস্টমস। ৬২ মিনিটের মাথায় সহজ সুযোগ পান কাস্টমসের বিষ্ণু। তাঁর শট ভাল বাঁচান লাল-হলুদ গোলরক্ষক আদিত্য পাত্র। ম্যাচের ৭১ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কাস্টমসের বিশ্বজিৎ হেমব্রম। ১০ জন হয়ে যায় তারা।

প্রতিপক্ষ ১০ জন হয়ে যাওয়ায় আক্রমণের চাপ বাড়ায় ইস্টবেঙ্গল। তার ফলও পায় তারা। ৮৭ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন পরিবর্ত হিসাবে নামা মাহিতোষ। শেষ মুহূর্তে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল কাস্টমস। সংযুক্তি সময়ে গোল লাইন সেভ করে ইস্টবেঙ্গল। বাকি সময়ে আর গোল করতে পারেনি কাস্টমস। ১-০ গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে ইস্টবেঙ্গল।

এই জয়ের ফলে ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-র শীর্ষে ইস্টবেঙ্গল। দ্বিতীয় স্থানে থাকা ভবানীপুরের পয়েন্ট ২৩। তবে দু’ম্যাচ কম খেলেছে তারা। তিন নম্বরে থাকা খিদিরপুর এক ম্যাচ কম খেলে ২২ পয়েন্টে। যা পরিস্থিতি তাতে কলকাতা ফুটবল লিগের সুপার সিক্স পাকা করে নিয়েছে ইস্টবেঙ্গল। তাদের বাকি আর এক ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE