Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Emami Group

East Bengal Club: চুক্তিতে সম্মতি ইস্টবেঙ্গলের

চুক্তি নিয়ে জটিলতা কাটতে চলার সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠতেই লক্ষ লক্ষ ইস্টবেঙ্গল সমর্থকদের এই মুহূর্তে যাবতীয় আগ্রহ দল গঠন নিয়ে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ০৮:০৬
Share: Save:

লগ্নিকারী সংস্থার সঙ্গে চুক্তি স্বাক্ষরিত করার পথে আরও এক ধাপ এগোলেন ইস্টবেঙ্গল কর্তারা। শনিবার বিকেলে তাঁরা নিজেদের মধ্যে বৈঠক করে সম্মত হয়েছেন চুক্তিতে স্বাক্ষর করতে। রাতেই ইস্টবেঙ্গলের আইনজীবীদের তরফে লগ্নিকারীকে সম্মতিপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানালেনক্লাব কর্তারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে গত ২৫ মে ইস্টবেঙ্গলের নতুন লগ্নিকারী হিসেবে ইমামি গোষ্ঠীর নাম ঘোষণা করেছিলেন। তার পর থেকেই চর্চা তুঙ্গে দু’পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত কবে হবে, তা নিয়ে। থমকে গিয়েছিল দল গঠনের প্রক্রিয়াও। সপ্তাহখানেক আগেই ইমামি গ্রুপের তরফে চুক্তির খসড়া পাঠানো হয়েছিল ইস্টবেঙ্গলকে। কয়েকটি শর্তে মতানৈক্য ছিল দু’পক্ষের মধ্যে। সূত্রের খবর, ৮০ শতাংশ মালিকানা চেয়েছিল লগ্নিকারী। সেক্ষেত্রে ইস্টবেঙ্গলের অধীনে থাকত ২০ শতাংশ। কিন্তু লাল-হলুদের কর্তাদের দাবি ছিল ২৪ শতাংশ। এর পরেই ইস্টবেঙ্গলের তরফে সংশোধিত চুক্তির খসড়া পাঠানো হয় লগ্নিকারীকে। আবেদন করা হয় কয়েকটি শর্ত পরিবর্তনের। গত শুক্রবার পরিমার্জিত চুক্তিপত্র ইস্টবেঙ্গলকে পাঠিয়ে দেওয়া হয় লগ্নিকারীর তরফে। চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজেদের মধ্যে আলোচনায় বসেছিলেন লাল-হলুদের কর্তারা। শনিবার জরুরি বৈঠকের পরে তাঁরা বললেন, ‘‘লগ্নিকারীর তরফে যে সংশোধিত চুক্তিপত্রের খসড়া পাঠানো হয়েছে, তাতে আমরা সন্তুষ্ট। এই চুক্তিতে সই করার ব্যাপারে আমরা সম্মত হয়েছি। আমাদের আইনজীবীরা সামান্য কিছু আইনি ভাষা পরিবর্তন করে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করছেন। রাতেই তা পাঠিয়ে দেওয়া হবে লগ্নিকারীকে।’’

কবে স্বাক্ষরিত হবে চুক্তি? ইস্টবেঙ্গলের কর্তারা বলে দিলেন, ‘‘লগ্নিকারীরা যে দিন চুক্তিতে সই করতে বলবেন, আমরা করার জন্য তৈরি। আমাদের কোনও সমস্যা নেই।’’ লগ্নিকারীর তরফে জানানো হয়েছে, সোমবার তাদের আইনজীবীরা পুরো ব্যাপারটা খতিয়ে দেখবেন। তার পরেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে চুক্তি স্বাক্ষরিত হওয়ার দিন। সূত্রের খবর, সব ঠিক থাকলে আগামী সপ্তাহের শুরুর দিকেই সই হয়ে যাবে।

চুক্তি নিয়ে জটিলতা কাটতে চলার সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠতেই লক্ষ লক্ষ ইস্টবেঙ্গল সমর্থকদের এই মুহূর্তে যাবতীয় আগ্রহ দল গঠন নিয়ে। বেশ কয়েক জন ফুটবলারের সঙ্গে প্রাক-চুক্তি সেরে রেখেছেন লাল-হলুদ কর্তারা। জানিয়েছিলেন, চুক্তি স্বাক্ষরিত হলেই পাকা চুক্তি করা হবে। যদিও ইতিমধ্যেই অনেক দেরি হয়ে গিয়েছে। আইএসএলের অধিকাংশ ক্লাবই দল গঠন প্রায় শেষ করে প্রাক-মরসুম অনুশীলন শুরুর প্রস্তুতি নিচ্ছে। চুক্তি নিয়ে জটিলতার জেরে ইস্টবেঙ্গলে সব কিছুই থমকে ছিল। শোনা যাচ্ছে, চুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠতেই দল গড়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে লগ্নিকারী সংস্থা। ইতিমধ্যেই তারা একটি সংস্থাকে নিয়োগ করেছে কোচ ও ফুটবলারদের তালিকা তৈরি করার জন্য। শোনা যাচ্ছে, জবি জাস্টিন, সালাম রঞ্জন সিংহ-সহ বেশ কয়েক জন ফুটবলারের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emami Group Mamata Banerjee East Bengal football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE