Advertisement
২০ এপ্রিল ২০২৪
lata mangeshkar

Lata Mangeshkar: প্রথম কোনও ফুটবল ক্লাবে অনুষ্ঠান, লতার প্রয়াণে শোকস্তব্ধ ইস্টবেঙ্গলও

রবিবার সকালেই প্রয়াত হয়েছেন লতা মঙ্গেশকর। ভারতের অন্যতম সেরা কণ্ঠসঙ্গীত শিল্পীর প্রয়াণে শোকে মুহ্যমান গোটা দেশ। শোকার্ত কলকাতা ময়দানও।

লতার প্রয়াণে শোকস্তব্ধ ইস্টবেঙ্গল

লতার প্রয়াণে শোকস্তব্ধ ইস্টবেঙ্গল ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৩৯
Share: Save:

রবিবার সকালেই প্রয়াত হয়েছেন লতা মঙ্গেশকর। ভারতের অন্যতম সেরা কণ্ঠসঙ্গীত শিল্পীর প্রয়াণে শোকে মুহ্যমান গোটা দেশ। শোকার্ত কলকাতা ময়দানও। লতা শুধু ক্রিকেটভক্তই ছিলেন না। ফুটবলেও ছিল সমান আগ্রহ।

১৯৮৮ সালে লতা এসেছিলেন ইস্টবেঙ্গল ক্লাবে। সে সময় ক্লাবের পক্ষ থেকে শিল্পীকে আজীবন সদস্যপদ দেওয়া হয়। সেই উপহার পেয়ে আপ্লুত হয়ে পড়েছিলেন তিনি। প্রাক-প্ল্যাটিনাম জুবিলিতে ইস্টবেঙ্গলের হয়ে অনুষ্ঠানও করেছিলেন তিনি। ভারতের কোনও ফুটবল ক্লাবে সেটাই তাঁর একমাত্র অনুষ্ঠান।

ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে লতা।

ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে লতা। নিজস্ব চিত্র

রবিবার বিকেলে প্রয়াত এই শিল্পীর মূর্তিতে মাল্যদান করা হয়। ক্লাবের সদস্যরা শ্রদ্ধা জানান। রবিবার সারা দিন ইস্টবেঙ্গল ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হয়।

কোভিডে আক্রান্ত হওয়ায় গত ১১ জানুয়ারি লতাকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন নবতিপর শিল্পী। প্রথম থেকেই তাঁকে আইসিইউ-তে রাখা হয়েছিল। ৩০ জানুয়ারি শিল্পীর কোভিড নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু বয়সজনিত নানা সমস্যার কারণে শেষ পর্যন্ত আর লড়তে পারলেন না তিনি।

লতার মূর্তিতে মাল্যদান

লতার মূর্তিতে মাল্যদান নিজস্ব চিত্র

লতা মঙ্গেশকরের প্রয়াণে দু’দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। রবিবার সন্ধ্যায় মুম্বইয়ের শিবাজি পার্কে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হবে তাঁর শেষকৃত্য। লতার প্রয়াণে সোমবার অর্ধ দিবস ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lata mangeshkar East Bengal Platinum jubilee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE