Advertisement
০৬ মে ২০২৪
East Bengal

খারাপ রেফারিং, প্রতিবাদ জানিয়ে ফেডারেশনকে চিঠি ইস্টবেঙ্গলের, সরব কোচ কুয়াদ্রাতও

শুক্রবার ঘরের মাঠে ওড়িশার বিরুদ্ধে ম্যাচে খারাপ রেফারিংয়ের শিকার হয়েছে ইস্টবেঙ্গল। অন্তত দু’টি নিশ্চিত পেনাল্টি দেননি রেফারি। তার প্রতিবাদ জানিয়ে ভিডিয়ো ফুটেজ-সহ প্রমাণ এআইএফএফের কাছে জমা দিচ্ছে ইস্টবেঙ্গল।

football

ওড়িশা ম্যাচে ইস্টবেঙ্গলের ফুটবলারকে কার্ড দেখাচ্ছেন রেফারি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৯:৩৪
Share: Save:

শুক্রবার ঘরের মাঠে ওড়িশার বিরুদ্ধে ম্যাচে খারাপ রেফারিংয়ের শিকার হয়েছে ইস্টবেঙ্গল। অন্তত দু’টি নিশ্চিত পেনাল্টি দেননি রেফারি। অতীতে বেঙ্গালুরু ম্যাচেও খারাপ রেফারিংয়ের শিকার হয়েছিল তারা। দু’টি ম্যাচে একই রেফারি দায়িত্বে ছিলেন। এ ধরনের রেফারিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ভিডিয়ো ফুটেজ-সহ প্রমাণ এআইএফএফের কাছে জমা দিচ্ছে ইস্টবেঙ্গল। ম্যাচের পর ক্ষোভ উগরে দিয়েছেন লাল-হলুদের কোচ কার্লেস কুয়াদ্রাতও।

ইস্টবেঙ্গলের তরফে সহকারী সাধারণ সম্পাদক রূপক সাহা জানিয়েছেন, গত কয়েক বছরে এআইএফএফ-কে এ ব্যাপারে বহু বার জানালেও কোনও সুরাহা হয়নি। শুক্রবারের ম্যাচে ইস্টবেঙ্গল তিনটি পেনাল্টি পায়নি বলে দাবি করা হয়েছে। পাশাপাশি ওড়িশার এক ফুটবলারকে লাল কার্ড দেখানো উচিত ছিল বলেও দাবি তাদের। বেঙ্গালুরু ম্যাচে এই রেফারিই ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ভুল পেনাল্টি দিয়েছিলেন বলে অভিযোগ করা হয়েছে। অতীতে বার বার এআইএফএফ ইস্টবেঙ্গলের আবেদন প্রত্যাখ্যান করেছে। তবু শুক্রবারের ম্যাচের ভিডিয়ো দেখিয়ে প্রতিবাদ করা হয়েছে।

এ দিকে, শুক্রবার যুবভারতীতে ম্যাচের পর সাংবাদিদের মুখোমুখি হয়ে কুয়াদ্রাত বলেন, “আমরা তিন পয়েন্টের জন্যই মাঠে নেমেছিলাম। শেষ মিনিটেও আমরা ওদের বক্সে কোণঠাসা করে দিয়েছিলাম। ওরা আমাদের চেয়ে বেশি পরিবর্ত খেলোয়াড় নামিয়েছে। তা সত্ত্বেও আমাদের ছেলেরা যথেষ্ট পরিশ্রম করে ম্যাচটা ড্র রেখেছে। আমরা একাধিক সহজ সুযোগ পেয়েছিলাম। দুটো স্পষ্ট পেনাল্টিও পাওয়ার কথা আমাদের। আমরা তিন পয়েন্টের অনেক কাছাকাছি গিয়েও পারলাম না। এই তিন পয়েন্ট আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal ISL 2023-24 referee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE