Advertisement
২২ জুলাই ২০২৪
Lionel Messi

মায়ামিতে এ বার এক টুকরো বার্সেলোনা, মেসির দলে যোগ দিলেন বন্ধু সুয়ারেস

বার্সেলোনার সেই স্বর্ণযুগের দল দেখা যেতে চলেছে ইন্টার মায়ামিতে। লিয়োনেল মেসি আগেই যোগ দিয়েছিলেন। মায়ামিতে গিয়েছিলেন সের্জিয়ো বুস্কেৎস এবং জর্দি আলবাও। মেসির ক্লাবে এ বার সই লুই সুয়ারেসের।

football

বার্সেলোনায় থাকার সময় মেসি এবং সুয়ারেস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:২৫
Share: Save:

বার্সেলোনার সেই স্বর্ণযুগের দল পরের মরসুমে দেখা যেতে চলেছে ইন্টার মায়ামিতে। লিয়োনেল মেসি অনেক আগেই যোগ দিয়েছিলেন। তাঁর সঙ্গে মায়ামিতে গিয়েছিলেন সের্জিয়ো বুস্কেৎস এবং জর্দি আলবাও। এ বার মেসির ক্লাবে সই করলেন লুই সুয়ারেস। বার্সেলোনায় যাঁরা ছিলেন অভিন্নহৃদয় বন্ধু। সুয়ারেসকে ক্লাব ছেড়ে দেওয়ার পরেও যে বন্ধুত্ব অটুট রয়েছে। আবার তা দেখা যেতে চলেছে আমেরিকার সৈকতশহরে।

মায়ামির তরফে জানানো হয়েছে, ক্লাবের সঙ্গে এক বছরের চুক্তি করেছেন সুয়ারেস। মেসি, আলবা, বুস্কেৎসের সঙ্গে তিনি বার্সেলোনায় পাঁচ বছরে চারটি লা লিগা ট্রফি জিতেছিলেন। বার্সেলোনা ছাড়ার পর আতলেতিকো মাদ্রিদে কিছু দিন খেলেছিলেন। তার পর যোগ দিয়েছিলেন ব্রাজিলের গ্রেমিয়োতে। সেখান থেকে মায়ামিতে যোগ দিলেন। গ্রেমিয়োর হয়ে ২৬টি গোল এবং ১৭টি অ্যাসিস্ট করেছেন সুয়ারেস। এ বছর তাদের দু’টি ট্রফি দিয়েছেন।

এক বিবৃতিতে সুয়রেস বলেছেন, “মায়ামির হয়ে নতুন চ্যালেঞ্জ নিতে পেরে আমি উত্তেজিত। মাঠে নামার জন্য তর সইছে না। দারুণ এই ক্লাবের হয়ে অনেক ট্রফি জিততে চাই।”

মেসি এবং নেমারের সঙ্গে মিলে সুয়ারেস বার্সেলোনায় অপ্রতিরোধ্য ত্রয়ী গড়ে তুলেছিলেন। একসঙ্গে তাঁদের ‘এমএসএন’ জুটি বলেও ডাকা হত। মেসিই ছিলেন মধ্যমণি। সেই সময় বার্সেলোনা শুধু স্পেন নয়, গোটা ইউরোপ দাপিয়েছে। তবে মেসি এবং সুয়ারেস দু’জনের কেরিয়ারের শেষের দিকে। দেখার যে এই বয়সেও তাঁদের জুটির রসায়ন একই রকম থাকে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi luis suarez Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE