Advertisement
১৯ জুলাই ২০২৪
Emami East Bengal

গত মরসুমে সোনার বুট জেতা স্ট্রাইকারকে সই করাল লাল-হলুদ, কিয়ানকে ছেড়ে দিল সবুজ-মেরুন

কেরল ব্লাস্টার্স থেকে ইস্টবেঙ্গলে এলেন দিমিত্রিয়স দিয়ামানতাকোস। গত মরসুমে সোনার বুট জিতেছিলেন তিনি। অন্য দিকে কিয়ান নাসিরিকে ছেড়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট। তিনি সই করলেন চেন্নাইয়িন এফসি-তে।

Dimitrios Diamantakos

দিমিত্রিয়স দিয়ামানতাকোস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৫:৪২
Share: Save:

শক্তি বৃদ্ধি ইমামি ইস্টবেঙ্গলের। গত মরসুমে সোনার বুট জেতা দিমিত্রিয়স দিয়ামানতাকোসকে সই করাল লাল-হলুদ। কেরল ব্লাস্টার্স থেকে ইস্টবেঙ্গলে এলেন তিনি। অন্য দিকে কিয়ান নাসিরিকে ছেড়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট। তিনি সই করলেন চেন্নাইয়িন এফসি-তে।

ইমামি গ্রুপের বিভাস বর্ধন আগরওয়াল বলেন, “ইমামি ইস্টবেঙ্গল শক্তিশালী দল তৈরি করার জন্য বদ্ধপরিকর। আমাদের সমর্থকেরা গর্বিত হবে এমন ফুটবলারকে দলে পেয়ে। দিয়ামানতাকোস ম্যাচ জেতানো ফুটবলার। আইএসএলে সোনার বুটজয়ী ফুটবলারকে আমাদের পরিবারে পেয়ে দারুণ লাগছে।”

খুশি কোচ কার্লেস কুয়াদ্রাতও। তিনি বলেন, “দিয়ামানতাকোস ভারতীয় ফুটবলের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছে। আমাদের আক্রমণকে শক্তিশালী করবে ও। অনেকগুলো ক্লাব চেয়েছিল ওকে দলে নিতে। কিন্তু শেষ পর্যন্ত ও ইস্টবেঙ্গলকেই বেছে নিয়েছে।”

২০১২ সালে অনূর্ধ্ব-১৯ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলেছিলেন দিয়ামানতাকোস। গ্রিসের হয়ে খেলেছিলেন তিনি। ২০২২ সালে কেরল ব্লাস্টার্সে যোগ দিয়েছিলেন দিয়ামানতাকোস। ভারতের মাটিতে ৪৪টি ম্যাচ খেলেছেন তিনি। ২৮টি গোল করেছেন দু’মরসুমে। দিয়ামানতাকোস বলেন, “এশিয়ায় ইস্টবেঙ্গলের সমর্থক প্রচুর। সেই দলের হয়ে খেলার জন্য উদ্‌গ্রীব। দলকে জেতানোর জন্য সব রকম চেষ্টা করব। সমর্থকদের আনন্দ দেওয়ার চেষ্টা করব। কলকাতায় দেখা হচ্ছে।”

লাল-হলুদ যখন নতুন ফুটবলার সই করাল, তখন তরুণ ফুটবলারকে ছেড়ে দিল মোহনবাগান। জামশেদ নাসিরির পুত্র কিয়ান আর সবুজ-মেরুন জার্সিতে খেলবেন না। তিনি শুক্রবার চেন্নাইয়িন এফসি-তে যোগ দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emami East Bengal ISL 2023-24 Kerala Blasters FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE