Advertisement
১১ মে ২০২৪
Chelsea

Chelsea: চেলসি অধিগ্রহণের অনুমতি ইপিএলের

ইউক্রেনের উপরে রাশিয়ার হামলার পরেই চেলসির ডিরেক্টর পদ থেকে সরানো হয় আব্রামোভিচকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ০৬:৩৭
Share: Save:

টড বোলির নেতৃত্বে গঠিত ‘কনসোর্টিয়াম’-কে চেলসি অধিগ্রহণের অনুমতি দিল ইংলিশ প্রিমিয়ার লিগ। চলতি মাসের শুরুতে ৪.২৫ বিলিয়ন পাউন্ডে (প্রায় ৪০ হাজার ৩৫৭ কোটি টাকা) এই ক্লাব কেনা চূড়ান্ত করেছিলেন মার্কিন ধনকুবের। তবে পাকাপাকি ভাবে অধিগ্রহণের ক্ষেত্রে ব্রিটিশ সরকার ও ইপিএলের অনুমোদন জরুরি ছিল। কারণ, ৩১ মে পর্যন্তই চেলসির লাইসেন্সের মেয়াদ ছিল। অবশেষে স্বস্তি। মঙ্গলবারই প্রয়োজনীয় অনুমতি দিয়ে দেন ইপিএল কর্তৃপক্ষ।

ইপিএলের তরফে বিবৃতি দেওয়া হয়, ‘‘কনসোর্টিয়ামের সদস্য ক্লিয়ারলেক ক্যাপিটাল গ্রুপ, এল.পি, টড বোলি, হ্যান্সজর্জ ওয়েস এবং মার্ক ওয়াল্টার ক্লাব কেনার কথা জানিয়েছে। এখন গুরুত্বপূর্ণ হল চেলসি অধিগ্রহণের প্রক্রিয়া সম্পূর্ণ করা এবং সরকারি লাইসেন্স সুরক্ষিত করার উদ্যোগ নেওয়া।’’ ইংল্যান্ডের সংবাদমাধ্যমের দাবি, ব্রিটিশ সরকারের তরফেও চেলসি বিক্রির ব্যাপারে দ্রুত সবুজ সঙ্কেত দেওয়া হবে। কারণ, প্রাক্তন মালিক রোমান আব্রামোভিচ নাকি প্রতিশ্রুতি দিয়েছেন, চেলসির বিক্রির অর্থ থেকে মুনাফা অর্জন করবেন না। তবে তিনি অস্বীকার করেছেন ক্লাব দেওয়ার জন্য ঋণ নেওয়ার কথা।

ইউক্রেনের উপরে রাশিয়ার হামলার পরেই চেলসির ডিরেক্টর পদ থেকে সরানো হয় আব্রামোভিচকে। সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করে ব্রিটিশ সরকার। ‘ফ্রিজ়’ করা হয় চেলসির ব্যাঙ্ক অ্যাকাউন্টও। তবে ব্রিটিশ সরকার জানিয়েছিল, ক্লাবের কর্মীদের বেতন দেওয়া এবং স্ট্যামফোর্ড ব্রিজ়ে ম্যাচ আয়োজনের জন্য অর্থ ব্যয় করতে পারবে চেলসি। সঙ্গে ব্রিটিশ সরকার চেলসি বিক্রির দায়িত্ব দেয় একটি সংস্থাকে। একাধিক ধনকুবের-সহ সেরিনা উইলিয়ামস, লুইস হ্যামিল্টনের মতো ক্রীড়াবিদও দরপত্র জমা দেন। শেষে চেলসি কেনেন টডের নেতৃত্বে গড়ে তোলা কনসোর্টিয়াম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea English premiere League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE