Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: ভক্তদের ভাল ফল প্রাপ্য: রোনাল্ডো

গণমাধ্যমে সি আর সেভেন লিখেছেন, ম্যান ইউ সমর্থকদের আরও সম্মান প্রাপ্য ছিল। যদিও এই বড় হারের জন্য কাউকেই দায়ী করেননি পর্তুগিজ তারকা।

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ০৭:২৪
Share: Save:

জুভেন্টাস থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সই করানোর পরে সাফল্যের জন্য আশায় বুক বেঁধেছিলেন সমর্থকেরা। কিন্তু রবিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিরুদ্ধে ০-৫ হারের পরে রীতিমতো বিধ্বস্ত ম্যান ইউ অনুরাগীরা। এমনকি এই যন্ত্রণা মেনে নিতে পারছেন না স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও।

Advertisement

গণমাধ্যমে সি আর সেভেন লিখেছেন, ম্যান ইউ সমর্থকদের আরও সম্মান প্রাপ্য ছিল। যদিও এই বড় হারের জন্য কাউকেই দায়ী করেননি পর্তুগিজ তারকা। যদিও ওয়ে গুন্নার সোলসারের প্রশিক্ষণাধীন ম্যান ইউয়ের এই বড় ব্যবধানে হারের পরে ক্লাবে ডামাডোল তুঙ্গে। প্রাক্তন ফুটবলারদের অনেকেই সোলসারের সময় শেষ হয়ে এসেছে বলে মনে করছেন। তবে বিপর্যয়ের সময়ে সোলসার পাশে পেয়েছেন তাঁর রক্ষণের ফুটবলার লিউক শ-কে। তিনি জানিয়েছেন, এই বড় ব্যবধানে হারের দায় ফুটবলারদের। কোচকে দায়ী করা উচিত নয়। প্রাক্ত লিভারপুল ফুটবলার ও বর্তমানে ধারাভাষ্যকার জেমি ক্যারাঘারের দাবি, সোলসারকে সরিয়ে নতুন ম্যানেজার আনা দরকার। না হলে ম্যান ইউয়ের উন্নতি সম্ভব নয়।

এ রকম পরিস্থিতিতে রোনাল্ডো গণমাধ্যমে লিখেছেন, ‍‘‍‘অনেক সময়ে লড়াই ব্যর্থ হয়। ফল আশানুরূপ হয় না। এর জন্য আমরাই দায়ী। কাউকে দোষারোপ করা ঠিক নয়। আমাদের সমর্থকেরা সব সময়েই দলের পাশে থেকেছেন। অনেক ভাল কিছু প্রাপ্য ছিল তাঁদের। যা দিতে হবে আমাদেরই।’’ হ্যাটট্রিক করা সালাহের সামনে নিষ্প্রভ ছিলেন তিনিও।

রবিবার ম্যাচের সময়ে ম্যান ইউ রক্ষণে হ্যারি ম্যাগুয়ের ও লিউক শয়ের মধ্যে বোঝাপড়ার অভাব দেখা গিয়েছে। যেখান থেকে গোল হয়েছে। যা নিয়ে অধিনায়ক হ্যারি বলেছেন, ‍‘‍‘আমরা সত্যিই হতাশ। এটা ভাল হয়নি। এই ফল আমাদের যন্ত্রণা দিচ্ছে। সমর্থকদের কাছে ক্ষমা চাইছি। ওঁদের মুখে হাসি ফোটানোর দায়িত্ব আমাদের।’’ লিউক শয়ের কথায়, ‍‘‍‘ফুটবল দলগত খেলা। আমরা সবাই একসঙ্গে রয়েছি। তবে এই হারের জন্য সবাইকেই দায় নিতে হবে। নিজের সেরাটা মাঠে দিয়ে আসতে পারিনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.