Advertisement
১১ মে ২০২৪
Robert Lewandowski

বার্সার হার, রিয়াল ম্যাচে হয়তো নেই লেয়নডস্কি

আতলেতিকো দে মাদ্রিদের সঙ্গে শনিবার রাতে ১-১ গোলে রিয়াল ড্র করেছিল। আলমেরিয়ার বিরুদ্ধে জিতলে লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একধাপ এগিয়ে যেতে পারত বার্সা।

A Photograph of Robert Lewandowski

রবার্ট লেয়নডস্কি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:২৩
Share: Save:

ইউরোপা লিগের দ্বিতীয় পর্বে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পরে এ বার আলমেরিয়ার কাছেও হারল বার্সেলোনা। ফলে লি লিগা টেবলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করলেন রবার্ট লেয়নডস্কিরা। ০-১ গোলে হারের পরে সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন ম্যানেজার জ়াভি হার্নান্দেস।

আতলেতিকো দে মাদ্রিদের সঙ্গে শনিবার রাতে ১-১ গোলে রিয়াল ড্র করেছিল। আলমেরিয়ার বিরুদ্ধে জিতলে লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একধাপ এগিয়ে যেতে পারত বার্সা। কিন্তু ম্যাচে আধিপত্য থাকা সত্ত্বেও হেরে গেলেন গাভিরা। তা সত্ত্বেও অবশ্য ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট অর্জন করে লিগ টেবলের শীর্ষ স্থানেই রয়েছে বার্সা। সমসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৫২। ব্যবধান সাত পয়েন্টের। তবে এখনও ১৫টি করে ম্যাচ বাকি রয়েছে দু’দলের। তার মধ্যে রয়েছে বৃহস্পতিবার কোপা দেল রে ট্রফিতে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচ। আর সেই ক্লাসিকোর আগে সঙ্কট বেড়েছে বার্সেলোনার। সোমবার ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, কোপা দেল রে সেমিফাইনালে লেয়নডস্কি হয়তো খেলতে পারবেন না। রবিবার আলমেরিয়া ম্যাচে তিনি চোট পান হ্যামস্ট্রিংয়ে। ফলে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে।

আলমেরিয়ার বিরুদ্ধে ম্যাচে ৭২ শতাংশ বল ছিল লেয়নডস্কিদের দখলে। কিন্তু একাধিক গোলের সুযোগ তৈরি করেও তার সদ্ব্যবহার করতে ব্যর্থ হন তাঁরা। ২৪ মিনিটে এল বিলাল তোরে গোল করে এগিয়ে দেন আলমেরিয়াকে।

জয়ের লক্ষ্যে দ্বিতীয়ার্ধের শুরু থেকে রাফিনিয়াকে নামান জ়াভি। আক্রমণের ঝাঁঝ বাড়লেও গোল অধরাই থেকে যায়। লা লিগায় ২৩ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে উঠে আলমেরিয়া কিছুটা হলেও অবনমনের আশঙ্কাও কাটিয়েছে। ম্যাচের পরে হতাশ জ়াভি সাংবাদিক বৈঠকে বলেছেন, ‘‘চলতি মরসুমে সবচেয়ে খারাপ খেললাম। জয়ের তাগিদটাই দেখতে পাইনিস যা খুবই চিন্তার। সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robert Lewandowski FC Barcelona football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE