Advertisement
১৮ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপের মাঝেই কি ব্রাজিলের রিচার্লিসনের বিয়ে? কাতার চললেন ১৭ বছরের তন্বী!

বিশ্বকাপের আগে বান্ধবীর সঙ্গে বিচ্ছেদ হয় রিচার্লিসনের। প্রাক্তন বান্ধবী সম্পর্কে ফেরার ইঙ্গিত দিয়েছেন। ব্রাজিলীয় স্ট্রাইকারের সাফল্যের নেপথ্যে অবশ্য অন্য এক কিশোরী।

সার্বিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে আলোচনার কেন্দ্রে ব্রাজিলের রিচার্লিসন।

সার্বিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে আলোচনার কেন্দ্রে ব্রাজিলের রিচার্লিসন। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৮:৪১
Share: Save:

কাতার বিশ্বকাপে তারকার সম্মান পাচ্ছেন ব্রাজিলের রিচার্লিসন। সার্বিয়ার বিরুদ্ধে সাইডভলিতে তাঁর অনবদ্য গোল রাতারাতি প্রচারের আলোয় নিয়ে এসেছে তাঁকে। চলছে তাঁর গোলের নানা বিশ্লেষণ। ফুটবলপ্রেমীরা সময় পেলেই দেখে নিচ্ছেন তাঁর বিখ্যাত হয়ে যাওয়া গোলটির ভিডিয়ো। ব্রাজিল স্ট্রাইকারের এই সাফল্যের পিছনে রয়েছেন এক সুন্দরী। যদিও সেই মহিলার সঙ্গে আলাপ নেই তাঁর।

এক জন সফল পুরুষের পিছনে থাকে এক জন নারীর ভূমিকা। রিচার্লিসনের সাফল্যের নেপথ্যও রয়েছেন তেমনই এক জন। এই তথ্যের মধ্যে বিস্ময় নেই। আবার রয়েছেও। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যামের এই ফুটবলারের অনুপ্রেরণা ১৭ বছরের এক কিশোরী ক্যাট ডান্টাস। আদতে টিকটক খ্যাত। ব্রাজিলের কিশোরী সমাজমাধ্যমেও যথেষ্ট পরিচিত। নানা রকম অনুপ্রেরণামূলক ভিডিয়ো পোস্ট করেন তিনি। ইউটিউবে তাঁর ফলোয়ারের সংখ্যা প্রায় ১২ লক্ষ। আর টিকটকে ২১ লক্ষ। সেই তালিকায় রয়েছেন রিচার্লিসনও। ক্যাটের অনুপ্রেরণামূলক ভিডিয়ো দেখেন নিয়মিত। ছন্দে না থাকলে বা কোনও ম্যাচে খারাপ খেললে বাড়ি ফিরে ক্যাটের ভিডিয়ো দেখে, তাঁর কথা শুনে নিজেকে পরের ম্যাচের উদ্বুদ্ধ করেন ২৫ বছরের স্ট্রাইকার।

সেই ক্যাট মুগ্ধ সার্বিয়ার বিরুদ্ধে রিচার্লিসনের জোড়া গোল দেখে। ম্যাচ চলাকালীনই টিকটকে তিনি বলেছেন, ‘‘রিচার্লিসন ভীষণ ভাবে আমার নিজের। আমি ওকে বিয়ে করতে চাই।’’ পরে সমাজমাধ্যমে তিনি লিখেছেন, ‘রিচার্লিসনের ছবি আমার ফোনের ওয়ালপেপার করছি। ওর নাচের ছবিও রাখব ব্যাকগ্রাউন্ড ছবি হিসাবে। আমি ওকে ভালবাসি।’’ ক্যাট জানতেন না রিচার্লিসন রয়েছেন তাঁর ফলোয়ারদের মধ্যে। অন্যদের থেকে বিষয়টি জেনে নিজের উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। ক্যাট বলেছেন, ‘‘হে ঈশ্বর, রিচার্লিসনও আমাকে অনুসরণ করে! তোমাকে অনেক ধন্যবাদ।’’

রিচার্লিসনের খেলায় এতটাই মজেছেন ক্যাট যে তড়িঘড়ি কাতার যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মাঠে বসে দেখতে চান নিজের স্বপ্নের পুরুষের খেলা। দেখা করে বিয়ের প্রস্তাব দিতে চান জাতীয় দলের স্ট্রাইকারকে। উল্লেখ্য, কিছু দিন আগেই রিচার্লিসনের সঙ্গে বিচ্ছেদ হয়ে গিয়েছে তাঁর বান্ধবীর। সে খবরও অজানা নয় ক্যাটের।

সান্দ্রি অলিভেরার সঙ্গে সম্পর্ক ভাঙা নিয়ে বিশ্বকাপের আগে টটেনহ্যাম স্ট্রাইকার বলেছিলেন, ‘‘আমাকে এমন কিছুর জন্য অভিযুক্ত করা হচ্ছে, যা আমি করিনি। আমরা ডেটিং করতাম। ও আমার কাছ থেকে নানা জিনিস দাবি করত। আমি সঠিক কারণ জানার চেষ্টা করতাম। দিন দিন ওর চাহিদা বেড়েই যাচ্ছিল। সেটা আমার একদমই পছন্দ হচ্ছিল না। দু’জনে আলোচনা করেই বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। কিছু ভুল করে থাকলে, শুনতে রাজি আছি। তবে এ সব মনে রাখতে চাই না। অবিচার একদম মেনে নিতে পারি না আমি।’’

এত দিন রিচার্লিসন অনুসরণ করলেন ক্যাট ডান্টাসকে, এ বার তিনিই ব্রাজিল স্ট্রাইকারের প্রেমে পড়েছেন।

এত দিন রিচার্লিসন অনুসরণ করলেন ক্যাট ডান্টাসকে, এ বার তিনিই ব্রাজিল স্ট্রাইকারের প্রেমে পড়েছেন। ছবি: টুইটার।

বিশ্বকাপে রিচার্লিসন প্রচারের আলোয় আসার পর অলিভেরাও আবার সম্পর্ক জোড়া দেওয়ার ইঙ্গিত দিয়েছেন। ব্রাজিল দলের প্রশংসা করে তিনি সমাজমাধ্যমে প্রথম গোলের পর লেখেন, ‘জানতাম ও গোল করবে।’ দ্বিতীয় গোলের পর আবার লেখেন, ‘আমি অভিভূত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Richarlison Qatar Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE