Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

বিশ্বকাপে নামার ২৪ ঘণ্টা আগে শাস্তির মুখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! ২ ম্যাচ নির্বাসিত

ফুটবল বিশ্বকাপের আগে আরও চাপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পরে এ বার তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হয়েছে।

ইংল্যান্ডের কোনও ক্লাবে খেলতে গেলে প্রথম দু’টি ম্যাচে মাঠে নামতে পারবেন না রোনাল্ডো।

ইংল্যান্ডের কোনও ক্লাবে খেলতে গেলে প্রথম দু’টি ম্যাচে মাঠে নামতে পারবেন না রোনাল্ডো। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৯:০০
Share: Save:

বিশ্বকাপে প্রথম ম্যাচে খেলতে নামার আগে আরও চাপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে দু’টি ম্যাচ নির্বাসিত করা হয়েছে। সেই সঙ্গে জরিমানা করা হয়েছে পর্তুগালের ফুটবলারকে। ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) রোনাল্ডোকে শাস্তি দিয়েছে। অর্থাৎ, এর পরে ইংল্যান্ডের কোনও ক্লাবের হয়ে খেললে প্রথম দু’ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি।

চলতি বছর এপ্রিল মাসে এক ভক্তের মোবাইল মাটিতে ছুড়ে ভেঙে ফেলার জন্য শাস্তি হয়েছে রোনাল্ডোর। দু’টি ম্যাচ নির্বাসনের পাশাপাশি ভারতীয় মুদ্রায় প্রায় ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। ২৪ ঘণ্টা আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়েছে রোনাল্ডোর। এর পরে তিনি কোন ক্লাবে যাবেন তা এখনও নিশ্চিত নয়। তবে তিনি যদি ইংল্যান্ডের কোনও ক্লাবের হয়ে খেলেন তা হলে প্রথম দু’টি ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি।

গত বছর এপ্রিল মাসে এভারটনের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের খেলা চলাকালীন এই ঘটনা ঘটেছিল। ম্যাচ শেষে বিশেষ ভাবে সক্ষম এক কিশোর রোনাল্ডোর সঙ্গে ছবি তোলার আবদার করেন। কিন্তু ম্যাচ হেরে হতাশ রোনাল্ডো কিশোরের হাত থেকে ফোন কেড়ে নিয়ে মাটিতে আছাড় মারেন। ফোনটি ভেঙে যায়। রোনাল্ডোর এই কাজকে ভাল ভাবে নেয়নি এফএ।

একটি বিবৃতিতে এফএ জানিয়েছে, ‘‘এভারটনের বিরুদ্ধে ম্যাচ শেষে রোনাল্ডো যে কাজ করেছিলেন তাকে কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। রোনাল্ডো নিজেও স্বীকার করে নিয়েছেন যে তিনি ভুল করেছেন। তাই তাঁকে শাস্তি দেওয়া হয়েছে। ভবিষ্যতে এই ধরনের কাজ করলে শাস্তি আরও বাড়তে পারে। এই শাস্তি দেওয়ার মাধ্যমে সব ফুটবলারদের সতর্ক করা হচ্ছে।’’

পর্তুগালের হয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে রোনাল্ডোর। সেই সঙ্গেই প্রশ্ন উঠেছে, কোন ক্লাবে যাবেন তিনি? স্পেনের সংবাদমাধ্যমে জোর খবর, রোনাল্ডো যোগ দিতে চলেছেন দিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাবে। স্পেনের সংবাদপত্র ‘মার্কা’ জানিয়েছে, নাপোলিতে যোগ দিতে পারেন রোনাল্ডো। অর্থাৎ আবার ফিরতে পারেন ইটালির ঘরোয়া লিগে।

অনেকে আবার বলছেন, ম্যাঞ্চেস্টার থেকে লন্ডনে পাড়ি দিতে পারেন রোনাল্ডো। যোগ দিতে পারেন চেলসিতে। এই মরসুমের শুরুতেও চেলসিতে যোগ দেওয়ার কথা চলছিল রোনাল্ডোর। কিন্তু তৎকালীন কোচ টমাস টুখেল তীব্র বিরোধিতা করেছিলেন রোনাল্ডোকে সই করানোর ব্যাপারে। এখন টুখেল চেলসির কোচ নয়। শোনা গিয়েছে, এখনকার কোচ গ্রাহাম পটার রোনাল্ডোকে নিতে আগ্রহী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE