Advertisement
১১ মে ২০২৪
FIFA World Cup 2022

বেঞ্জেমার ফেরা নিয়ে জল্পনা তুঙ্গে

ফরাসি সংবাদমাধ্যমের খবর, বেঞ্জেমা প্রায় সুস্থ। বিশ্বকাপে ফেরা নিয়ে তাঁর সঙ্গে নাকি ফ্রান্সের কোচ দিদিয়ে দেশঁর কথাও হয়েছে। চোট পেয়ে বেঞ্জেমা ছিটকে গেলেও তাঁকে দলের তালিকা থেকে বাদ দেয়নি ফ্রান্স দল।

করিম বেঞ্জেমা।

করিম বেঞ্জেমা। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ০৮:২৪
Share: Save:

গ্রুপের প্রথম দু’টো ম্যাচ জিতে শেষ ষোলোয় প্রায় পৌঁছে গিয়েছে ফ্রান্স। দুরন্ত ছন্দে আছেন কিলিয়ান এমবাপে। তবে আরও ভাল খবর পেতে পারেন ফরাসি সমর্থকেরা। শোনা যাচ্ছে, চোট পেয়ে ছিটকে যাওয়া করিম বেঞ্জেমা নাকি আবার নামতে পারেন কাতার বিশ্বকাপে!

ফরাসি সংবাদমাধ্যমের খবর, বেঞ্জেমা প্রায় সুস্থ। বিশ্বকাপে ফেরা নিয়ে তাঁর সঙ্গে নাকি ফ্রান্সের কোচ দিদিয়ে দেশঁর কথাও হয়েছে। চোট পেয়ে বেঞ্জেমা ছিটকে গেলেও তাঁকে দলের তালিকা থেকে বাদ দেয়নি ফ্রান্স দল। যে কারণে রিয়াল মাদ্রিদ তারকার ফিরে আসার সুযোগ রয়েছে। জানা যাচ্ছে, বেঞ্জেমা সুস্থ হয়ে গেলে ফিফার নিয়মে এই স্ট্রাইকারের বিশ্বকাপে খেলা আটকাবে না।

বিশ্বকাপ শুরু হওয়ার দিন কয়েক আগে ট্রেনিংয়ে বেঞ্জেমার বাঁ পায়ে সমস্যা দেখা দেয়। চোট পরীক্ষা করে চিকিৎসকরা রায় দেন, তিন সপ্তাহ লাগবে ঊরুর চোট ঠিক হতে। কিন্তু বেঞ্জেমা নাকি দ্রুত সুস্থ হচ্ছেন। বেঞ্জেমার প্রত্যাবর্তনের খবর প্রচারমাধ্যমে ছড়িয়ে পড়ার পরে ফরাসি তারকা গণমাধ্যমে নিজের ‘এক্সারসাইজ বাইক’-এ বসে থাকার একটি ছবি তুলে দিয়েছেন। যার ফলে জল্পনা আরও বেড়ে গিয়েছে। তবে বেঞ্জেমা-জল্পনা আমল দিতে চান না দেশঁ। আজ, বুধবার টিউনিশিয়ার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামছে ফ্রান্স। যে ম্যাচে ড্র হলেও সম্ভবত গ্রুপ শীর্ষে থেকেই পরের রাউন্ডে যাবেন এমবাপেরা।

সাংবাদিক বৈঠকে বেঞ্জেমার ফেরা নিয়ে প্রশ্ন করা হয়েছিল দেশঁকে। যা নিয়ে ফরাসি কোচ বলেন, ‘‘এই মুহূর্তে এ সব নিয়ে আমি ভাবছি না। ট্রেনিং শিবির ছেড়ে চলে যাওয়ার পরে আমার সঙ্গে বেঞ্জেমার কথা হয়েছিল। আপনারা যদি এই নিয়ে তর্ক-বিতর্ক করতে চান, করতে পারেন। আমি এই নিয়ে কিছুভাবছি না।’’

ডেনমার্কের লড়াই: ইউরো ২০২০-র সেমিফাইনালিস্ট তারা। সেই ডেনমার্কের সামনে এখন বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার আশঙ্কা। সেই উদ্বেগ নিয়েই আজ, বুধবার গ্রুপ ডি-র মরণবাঁচন ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে তারা। চার দেশের গ্রুপে আপাতত তৃতীয় ডেনমার্ক। অন্য দিকে, ফ্রান্সের কাছে হারলেও টিউনিশিয়ার বিরুদ্ধে এক গোলে জিতে তুলনায় কিছুটা সুবিধেজনক জায়গায় রয়েছে অস্ট্রেলিয়া। তারা রয়েছে দ্বিতীয় স্থানে।

অন্য আর একটি ম্যাচে মুখোমুখি গ্রুপ সি-র মেক্সিকো ও সৌদি আরব। তবে সৌদিদের সুযোগ মেক্সিকোর তুলনায় কিছুটা বেশি। জিতলেও ওচোয়ার দল মেক্সিকোকে তাকিয়ে থাকতে হবে মেসি-লেয়নডস্কিদের ম্যাচের দিকে। সৌদিদের দু’গোলে হারিয়েছে পোল্যান্ড। আবার পোল্যান্ডের সঙ্গে ড্র আর আর্জেন্টিনার সঙ্গে হারের পরে এই ম্যাচ জিততে মরিয়া মেক্সিকোও।

আজ বিশ্বকাপে: টিউনিশিয়া বনাম ফ্রান্স, অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক (রাত ৮.৩০ থেকে), পোল্যান্ড বনাম আর্জেন্টিনা, সৌদি আরব বনাম মেক্সিকো (রাত ১২.৩০ থেকে)। স্পোর্টস ১৮ ও এমটিভি চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Karim Benzema france
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE