Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Lionel Messi

মেক্সিকোর বিরুদ্ধে গোল করে মারাদোনাকে ছুঁয়ে ফেললেন মেসি, ছুঁলেন রোনাল্ডোকেও

মেক্সিকোর বিরুদ্ধে আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করলেন লিয়োনেল মেসি। সেই গোলের সঙ্গে দিয়েগো মারাদোনা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নজির ছুঁয়ে ফেললেন মেসি।

মেক্সিকোর বিরুদ্ধে গোলের পরে মেসি। এই গোল করেই মারাদোনা, রোনাল্ডোকে ছুঁয়ে ফেলেছেন তিনি।

মেক্সিকোর বিরুদ্ধে গোলের পরে মেসি। এই গোল করেই মারাদোনা, রোনাল্ডোকে ছুঁয়ে ফেলেছেন তিনি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০২:৩১
Share: Save:

মেক্সিকোর বিরুদ্ধে ৬৪ মিনিটে মাটি ঘেঁষা শটে গোল করলেন লিয়োনেল মেসি। এই গোলের সঙ্গে সঙ্গে এ বারের বিশ্বকাপে নতুন জীবন পেলেন আর্জেন্টিনার সমর্থকরা। বিশ্বকাপের শেষ ষোলোতে যাওয়ার আশা বেঁচে রইল আর্জেন্টিনার। এ বারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় গোল করলেন মেসি। তিনি ছুঁয়ে ফেললেন দিয়েগো মারাদোনা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।

Advertisement

বিশ্বকাপে ৮টি গোল রয়েছে মারাদোনার। রোনাল্ডোরও গোল সংখ্যা ৮। মেক্সিকোর বিরুদ্ধে গোল করে মেসিও ৮টি গোল করে ফেললেন বিশ্বকাপে। তবে এই তিন জনের মধ্যে কম ম্যাচ খেলে ৮টি গোল করেছেন রোনাল্ডো। বিশ্বকাপে ১৮টি ম্যাচ খেলেছেন তিনি। অন্য দিকে মেসি ও মারাদোনা দু’জনেই বিশ্বকাপে ২১টি ম্যাচ খেলে ৮টি গোল করেছেন।

১৯৮২ সালের বিশ্বকাপে ৫ ম্যাচে ২টি গোল করেছিলেন মারাদোনা। ১৯৮৬ সালের বিশ্বকাপে ৭ ম্যাচে করেছিলেন ৫ গোল। সে বার মারাদোনার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ১৯৯০ সালের বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে একটিও গোল দিতে পারেননি দিয়েগো। ১৯৯৪ সালের বিশ্বকাপে ২ ম্যাচ খেলে ১টি গোল করেছিলেন তিনি। বিশ্বকাপের মাঝেই ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে আর খেলতে পারেননি মারাদোনা।

২০০৬ সালের বিশ্বকাপে ৩ ম্যাচ খেলে ১টি গোল করেছেন মেসি। ২০১০ সালে ৫ ম্যাচ খেলে একটিও গোল করতে পারেননি মেসি। ২০১৪ সালের বিশ্বকাপে ৭ ম্যাচে ৪টি গোল করেছিলেন তিনি। ২০১৮ সালে ৪ ম্যাচে ১টি গোল করেছেন মেসি। এ বারের বিশ্বকাপে প্রথম দু’টি ম্যাচে ২টি গোল করা হয়ে গিয়েছে আর্জেন্টিনার অধিনায়কের। আর একটি গোল করলে তিনি ছাপিয়ে যাবেন মারাদোনাকে।

Advertisement

গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামলে মারাদোনার আরও একটি রেকর্ড ভাঙবেন মেসি। সেটি হল আর্জেন্টিনার ফুটবলারদের মধ্যে বিশ্বকাপে সব থেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড। চারটি বিশ্বকাপ মিলিয়ে মারাদোনা খেলেছেন মোট ২১টি ম্যাচ। পোল্যান্ডের বিরুদ্ধে নামলে ২২টি ম্যাচ খেলা হয়ে যাবে মেসির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.