Advertisement
১৮ এপ্রিল ২০২৪
গোল করলেন মেসি।

গোল করলেন মেসি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০২:২৮
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০২:২০ key status

৮৭ মিনিট। গো-ও-ও-ও-ও-ও-ও-ল

হয়তো জয়সূচক গোল এটাই। বক্সের ডান দিক থেকে দু’জন ডিফেন্ডারকে পায়ের দোলায় কাটিয়ে গোলের কোণ দিয়ে দিয়ে বল জালে জড়ালেন তরুণ এনজ়ো ফের্নান্দেস। ম্যাচ কার্যত মেসিদের পকেটে।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০২:১৭ key status

৮৫ মিনিট

এখনও গোলের চেষ্টা করেছে দুই দল। মেক্সিকো মাঝে মাঝেই হানা দিচ্ছে আর্জেন্টিনার বক্সে। পাল্টা এগিয়ে আসছে আর্জেন্টিনাও। তবে সমস্যা হল, মেসি ছাড়া আর কোনও খেলোয়াড়ই ভাল কোনও সুযোগ তৈরি করতে পারছেন না। ফলে গোলও আসছে না।

Advertisement
timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০২:০৭ key status

৭৫ মিনিট

গোল পাওয়ায় আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলছে আর্জেন্টিনা। আর একটি গোল করে জয় নিশ্চিত করার লক্ষ্যে মেসিরা। পাল্টা মেক্সিকোও চাপ দিচ্ছে সমতা ফেরানোর জন্য।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:৫৭ key status

৬৪ মিনিট। গো-ও-ও-ও-ও-ও-ও-ও-ল

অবশেষে আর্জেন্টিনার স্বস্তি। দুর্দান্ত গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন সেই মেসি। ডান দিক থেকে দি মারিয়া পাস দিয়েছিলেন মেসিকে। বাঁ পায়ের মেসির গড়ানো শট গোলকিপার ওচোয়াকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:৫১ key status

৬০ মিনিট

আরও একটি ভাল সুযোগ তৈরি করেছিলেন দি মারিয়া। বক্সের ডান দিক থেকে পাস বাড়ান। লাউতারো তখন বলের ধারেকাছেও ছিলেন না।  দি মারিয়া বার বার প্রান্ত বদল করে খেলছেন। কারণ আর্জেন্টিনার এক দিকের উইং দেখাই যাচ্ছে না।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:৪২ key status

৫০ মিনিট

বক্সের বাইরে মেসিকে ফাউল করেন গুতিয়েরেজ। নিজের জায়গায় ফ্রিকিক পেয়েছেন মেসি। সেখান থেকে বল বারের উপর দিয়ে উড়িয়ে দিলেন মেসি। সুযোগ হারাল আর্জেন্টিনা।

Advertisement
timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:২১ key status

বিরতি

প্রথমার্ধে আক্রমণ করেও গোলের মুখ খুলতে পারল না আর্জেন্টিনা। বিরতির একটু আগে ম্যাচের সেরা মুভ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু সেখান থেকে গোল আসেনি। ক্লিয়ার করে দেন ডিফেন্ডার।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:১৫ key status

৪৪ মিনিট

বক্সের সামান্য বাইরে ফ্রিকিক পেয়েছিল মেক্সিকো। ভেগার দুর্দান্ত শট বাঁচিয়ে দিলেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো। অল্পের জন্য বেঁচে গেল আর্জেন্টিনা। মেসিকে জ়োনাল মার্কিংয়ে রাখা হয়েছে। তিনি বল পেলেই তেড়ে যাচ্ছেন বিপক্ষের জনাতিনেক খেলোয়াড়।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:১১ key status

৪০ মিনিট

কর্নার পেয়েছিল আর্জেন্টিনা। দি মারিয়ার ভাসিয়ে দেওয়া বলে লাউতারোর হেড বারের উপর দিয়ে বেরিয়ে গেল। মেক্সিকোর আক্রমণ এখন কিছুটা হলেও কম। কিন্তু রক্ষণ ভাগ দুর্দান্ত খেলছে।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:০৪ key status

৩৪ মিনিট

বক্সের কিছুটা দূরে কোনাকুনি জায়গায় রদ্রিগোকে ফাউল করা হল। ফ্রিকিক নিলেন মেসি। সরাসরি গোলে রাখার চেষ্টা করেছিলেন। ওচোয়া বাঁচিয়ে দিলেন।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:০০ key status

২৯ মিনিট

বাঁ দিক থেকে ক্রস ভাসিয়েছিলেন আকুনা। মেসি হেড করেন। বল বারের উপর দিয়ে উড়ে যায়। তার আগেই আকুনা ফাউল করায় রেফারি ফ্রিকিকের নির্দেশ দেন।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০০:৫১ key status

২০ মিনিট

বক্সের বাইরে ফ্রিকিক পেল মেক্সিকো। ফাউল করলেন ওটামেন্ডি। ছোট ফ্রিকিক নিয়ে ক্রস ভাসানোর চেষ্টা করল মেক্সিকো। তাতে কিছু সুবিধা হল না।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০০:৪৬ key status

১৭ মিনিট

বল নিজেদের দখলে রাখতে পারছে না আর্জেন্টিনা। প্রেসিং ফুটবল খেলছে মেক্সিকো। বল পেলেই উঠে যাচ্ছে আক্রমণে। সামনের দিকে মেসি সঙ্গী পাচ্ছেন না কাউকে।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০০:৪১ key status

১০ মিনিট

খেলায় ধীরে ধীরে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে মেক্সিকোও। দু’বার গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছে তারা। রক্ষণ নিয়ে বাড়তি সতর্ক হয়ে পড়েছে আর্জেন্টিনা। বলের নিয়ন্ত্রণও মেক্সিকোর পায়ে।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০০:৩৫ key status

৫ মিনিট

শুরুটা দুর্দান্ত হল আর্জেন্টিনার। প্রথম ম্যাচেই বল নিয়ন্ত্রণে মেসিদের। দলে পাঁচ পরিবর্তন করেছেন কোচ। বাড়তি শক্তি নিয়ে খেলতে নেমেছে আর্জেন্টিনা।

timer শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০০:০৭ key status

আর্জেন্টিনার প্রথম একাদশ

এমিলিয়ানো, মন্তিয়েল, আকুনা, ওটামেন্ডি, লিসান্দ্রো, রদ্রিগো, দি মারিয়া, গুইদো, ম্যাক অ্যালিস্টার, মেসি, লাউতারো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE